আসন্ন বিপিএলে প্রথমবারের মতো খেলবেন ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্স ও স্টিভেন স্মিথের মতো তারকা ক্রিকেটাররা। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়েই আসন্ন বিপিএল মাতাবেন স্মিথ। কিন্তু অন্য সব ফ্র্যাঞ্চাইজিদের বাধার মুখে তিনি খেলতে পারবেন না বলে জানায় বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিল। এদিকে স্মিথকে দলে নেওয়ার ব্যাপারে কর্তৃপক্ষকে বিশেষ অনুরোধ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

অবশেষে সিদ্ধান্ত এসেছে, বিপিএলের ষষ্ঠ আসরে খেলতে পারবেন স্মিথ। প্লেয়ার ড্রাফটে স্মিথের নাম না থাকায় আপত্তি জানিয়েছিল রংপুর রাইডার্স। এরপর আরও কয়েকটি ফ্র্যাঞ্চাইজি আপত্তি জানায়। অবশেষে সব সমস্যার সমাধান হল এবং কুমিল্লার হয়ে খেলতে কোনো বাধা নেই স্মিথের।

প্লেয়ার ড্রাফটের মাধ্যমে শ্রীলঙ্কার আসেলা গুনারত্নেকে দলে ভিড়িয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু বিপিএলে তাকে পাওয়া যাবে না। আর তাই তার পরিবর্তে স্মিথকে দলে ভেড়ায় কুমিল্লা।

বিপিএল কর্তৃপক্ষ নিয়মে একটি পরিবর্তন এনেই স্মিথকে বিপিএলে খেলার বিষয়টি নিশ্চিত করেছে। বিপিএলে দলে নেওয়া কোনো ক্রিকেটারের পরিবর্তে ড্রাফটের বাইরে থেকে যেকোনো ক্রিকেটারকে সরাসরি কিনতে পারবে দলগুলো। আর এই নিয়মেই এবারের বিপিএলে খেলা নিশ্চিত হল স্মিথের।

এক নজরে বিপিএলের ষষ্ঠ আসরের জন্য কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্কোয়াড–

দেশিঃ তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদি হাসান, জিয়াউর রহমান, মোশারফ রুবেল, মোহাম্মদ শহিদ, শামসুর রহমান, সঞ্জিত সাহা।

বিদেশিঃ শোয়েব মালিক, স্টিভ স্মিথ, লিয়াম ডওসন, শহিদ আফ্রিদি, থিসারা পেরেরা, এভিন লুইস, ওয়াকার সালমাখেইল, আমির ইয়ামিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here