বিয়ের পর নতুন উদ্যমে কাজ করছেন শবনম ফারিয়া। অভিনয় করছেন বেশি কয়েকটি নাটকে। গল্পের চাহিদা অনুযায়ী নানান চরিত্রে অভিনয় করতে হয় শিল্পীদের। এবার গার্মেন্টসকর্মীর ভূমিকায় ছোট পর্দায় অভিনয় করছেন ফারিয়া। এর জন্য সেলাই মেশিন চালানো শিখতেও হচ্ছে তাকে।

গার্মেন্টসকর্মী ফারিয়াকে দেখা যাবে ‘নাকফুল’ শিরোনামের একটি নাটকে। এতে তার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন সজল। নাটকটি পরিচালনা করছেন স্বপন বিশ্বাস।

এ প্রসঙ্গে ফারিয়া বলেন, ‘এবারই প্রথম গার্মেন্টসকর্মীর চরিত্রে অভিনয় করলাম। আমি সেলাই করতে জানতাম না। চরিত্রের জন্য সেলাই করা শিখেছি। আর তা আমাকে গার্মেন্টস কর্মীরাই শিখেছি। শুটিংয়ের সুবাদে তাদের সঙ্গে মিশেছি, কথা বলেছি। দারুণ এক অভিজ্ঞতা।’

গল্পে দেখা যাবে, ফারিয়ার স্বামী সজল ট্যাক্সি চালক। সময় পেলে সে তার ট্যাক্সিতে ফারিয়াকে নিয়ে ঘুরতে বের হয়। একদিন শপিংমলের এক জুয়েলারির দোকানে ফারিয়া একটি নাকফুল পছন্দ করে। কিন্তু সজলের কাছে তা কিনে দেওয়ার মতো টাকা ছিল না।

ফারিয়া তার মাটির ব্যাংক ভেঙে টাকা তুলে দেয় সজলের হাতে। কিন্তু সে নাকফুল না এনে, ফিরে আসে রক্তাক্ত হয়ে। এ নিয়ে দু’জনের মধ্যে শুরু হয় সংঘাত। ‘নাকফুল’ নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু। শিগগির এটি প্রচারিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here