পিস টিভির প্রতিষ্ঠাতা এবং আলোচিত ইসলাম প্রচারক ডা. জাকির নায়েককে বিচারের মুখোমুখি করতে ভারত ফেরত চায়। তবে তিনি মালয়েশিয়ায় অবস্থান করছেন এবং তাকে এখনই ভারতে ফেরত দিতে চায় না মালয়েশিয়া।

সম্প্রতি জাকির নায়েককে ফেরানোর প্রশ্নে মালশিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখপাত্র মুজাহিদ ইউসুফ রাওয়া বলেন, জাতীয় নিরাপত্তায় বিঘ্ন ঘটে এমন বক্তব্য না দিলে কোনো ধর্মীয় বক্তাকে বাধা দেওয়া হবে না। জাকির নায়েককে ভারতে ফেরাতে বছরখানেক আগেই মালেশিয়ার কাছে আবেদন করেছিল ভারত। তবে মুজাহিদের এমন বক্তব্যে ড. জাকির নায়েককে ভারতে ফেরানোর বিষয়টি আবারও অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

সম্প্রতি ভারত সফরে গিয়ে মালয়েশিয়ার ভবিষ্যৎ প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম বলেন, ‘বিষয়টি দেখা হচ্ছে। তবে ভারতের কাছ থেকে আরও তথ্য-প্রমাণ চাই।’ এ বিষয়ে গত বছরের জুলাইয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছিলেন, জাকির নায়েক মালয়েশিয়ায় কোনো ধরনের সমস্যা তৈরি করছেন না এবং তাকে ফেরত পাঠাবে না তার দেশ।

২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় ১৭ জন বিদেশিসহ ২০ জন নিহত হন। এ ঘটনায় আলোচনায় আসেন জাকির নায়েক। নিহত দুই হামলাকারী জাকির নায়েকের অনুসারী বলে জানা যায়। এর পর উগ্রবাদী বক্তব্য প্রচারের অভিযোগে বাংলাদেশে নিষিদ্ধ করা হয় তার টেলিভিশন চ্যানেল পিস টিভি। সে সময় সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত থাকা এবং মুদ্রাপাচারে সম্পৃক্ততার অভিযোগে জাকির নায়েকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ভারত সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here