একটা সময় ছিল যখন মাটির তৈরি বাসন-কোসন ব্যবহার করা হতো। সে সময় মেলামাইন বা সিরামিকের প্লেটে নয় খাবার খাওয়া হতো মাটির তৈরি সানকিতে। কালের বিবর্তনে সেই সানকির ব্যবহার এখন আর নেই। তবে এখনো বিভিন্ন ওরশ কিংবা মিলাদ মাহফিলে সানকিতে খাবার পরিবেশন করা হয়। তেমনই এক ওরশে শরিক হয়ে সানকিতে দুপুরের খাবার খেয়েছেন মন্ত্রী-এসপি থেকে করে নানা শ্রেণী-পেশার মানুষ।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর বাবা প্রয়াত আওয়ামী লীগ নেতা আলী আহম্মদ চুনকার ৩৬তম মৃত্যুবার্ষিকী ছিল বুধবার। এ উপলক্ষে মেয়র আয়োজন করেন বার্ষিক ওরসের।

সেখানে যোগ দেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এবং নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন-অর রশিদ। এ সময় তারা জনসাধারণের সঙ্গে মাটির সানকিতে দুপুরের খাবার খান। দুপুরে দেওভোগের আলী আহাম্মদ চুনকা বালিকা উচ্চ বিদ্যালয়ে এই ওরশ অনুষ্ঠিত হয়।

ওরসে খাওয়া শেষে মেয়র আইভী ও এসপি হারুনের উদ্দেশে মন্ত্রী দস্তগীর গাজী বলেন, আমাদের এখানে যোগ্য নেত্রী ও দেশের একমাত্র নারী সিটি করপোরেশন মেয়র আইভী আপা রয়েছেন। আমি তাকে বলবো, আপনার যে সুশাসন রয়েছে তা চালিয়ে যান। পাশাপাশি পুলিশ সুপারকেও বলবো সুশাসন পরিচালনায় আপনি সহযোগিতা করবেন। সবার সহযোগিতায় নারায়ণগঞ্জের হারিয়ে যাওয়া সুনাম ফিরিয়ে আনতে চাই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গোলাম দস্তগীর গাজী বলেন, আমরা তো রাজনীতি করি। আমরা সারা বাংলাদেশেকে যেমন চিনি ঠিক তেমনি আমার জেলাকেও চিনি। সুতরাং সবার আগে প্রাধান্য পাবে আমার জেলা। তারপর হলো পুরো বাংলাদেশ। কারণ সবার আগে আমার ঘর ঠিক রাখতে হবে। তারপর আস্তে আস্তে পুরো বাংলাদেশে সুশাসন ছড়িয়ে দিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সংরক্ষিত আসনের সাংসদ হোসনে আরা বেগম বাবলী, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা কাউসার আহমেদ পলাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল বারী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম বিল্লাহসহ পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here