লাইসেন্স থাকলে ফুল

0
329

বাংলা খবর ডেস্ক:
পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে বৈধ লাইসেন্সধারী চালকদের উদ্বুদ্ধ করতে ও কাগজপত্রবিহীন চালকদের সচেতনতায় বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। মঙ্গলবার (২৯ জানুয়ারি) নগরীর চৌহাট্টায় বৈধ লাইসেন্সধারী চালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান নগর পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া। এসময় যেসব চালকের লাইসেন্স নেই তাদের পুলিশের পক্ষ থেকে ড্রাইভিং লাইসেন্সের ফরম পূরণ করে দেয়া হয়।

পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে সড়কে শৃঙ্খল ফেরাতে চালকদের সচেতন করার পাশাপাশি নেয়া হয়েছে এমন বিশেষ উদ্যোগ। এ উপলক্ষে নগরীর চৌহাট্টা পয়েন্টে দিনভর চালকদের লাইসেন্স যাচাই করা হয়েছে। গাড়ি থামিয়ে যেসব চালকদের লাইসেন্স নেই তাদের দেয়া হচ্ছে লাইসেন্স করার ফরম আর যাদের আছে তাদের হাতে একটি করে লাল গোলাপ তুলে দেয় হয়েছে পুলিশের পক্ষ থেকে।

আর এ উপলক্ষে নগরীর চৌহাট্টা পয়েন্টে টানানো হয়েছে একটি ব্যতিক্রমী ব্যানার। ব্যানারে লেখা ‘ আপনার কি লাইসেন্স নেই? আপনি কি লাইসেন্স করতে আগ্রহী? তাহলে আজই চলে আসুন। আবেদন ফরম পূরণ করুন। বিআরটিএ কর্তৃক প্রথমে শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স সংগ্রহ করুণ। সহযোগিতায়- ট্রাফিক বিভাগ, সিলেট মেট্রোপলিটন পুলিশ, সিলেট।’

নগরীর চৌহাট্টা পয়েন্টে এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) নিকুলিন চাকমা, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) আশিদুর রহমান, টিআই (প্রশাসন) হাবিবুর রহমান, টিআই মো. হানিফ মিয়া, ট্রাফিক সার্জেন্ট (পিআই) আবু বক্কর শাওন, সার্জেন্ট স্বপন তালুকদার প্রমুখ।

এসময় চালকরা বিআরটিএ-তে লাইসেন্স নিতে গিয়ে ভোগান্তির কথা জানালে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ বলেন, লাইসেন্স গ্রহণে ঘুষ দেবেনও না, নেবেনও না। প্রয়োজনে দুদিন ধৈর্য্য ধরবেন। তিনি আরো বলেন, যেখানে সেখানে ধুমপান করেবেন না। নিজেরা আইন মেনে চলুন এবং অপরকে আইন মানতে উৎসাহিত করুন।

ছবি: মিঠু দাস জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here