একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়লাভ করে চতুর্থবারের মতো সরকার গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তুন ডা. মাহাথির মোহাম্মদ।

সম্প্রতি প্রেরিত অভিনন্দন বার্তায় দু’দেশের পারস্পরিক উন্নয়নের স্বার্থে একসঙ্গে কাজ করার বিষয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। আঞ্চলিক এবং আন্তর্জাতিক ক্ষেত্রে একসঙ্গে কাজ করা এবং দু’দেশের মধ্যে কার্যকর সম্পর্ক আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন মাহাথির মোহাম্মদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বের ভূয়সী প্রশংসার পাশাপাশি দৃশ্যমান উন্নয়নের প্রতি আকৃষ্ট হয়ে বিশ্বের অধিকাংশ উন্নত দেশগুলো বাংলাদেশে ইতোমধ্যে বিনিয়োগ করে বিশাল ভূমিকা রাখছে বলে তিনি উল্লেখ করেন এবং শেখ হাসিনা সরকারের সঙ্গে ফলপ্রসূ এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রত্যাশা করেন।

এ ছাড়া মিয়ানমারের রাখাইন প্রদেশের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেয়া ও তাদের পাশে থেকে মানবতার দৃষ্টান্ত স্থাপন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাধুবাদ জানান মালয়েশিয়ার প্রধানমন্ত্রী। তিনি বলেন, রোহিঙ্গা সঙ্কট নিরসনে তার দেশ বাংলাদেশের পাশে আছে, ভবিষ্যতেও থাকবে। একইসঙ্গে এ সমস্যার দ্রুত সুষ্ঠু সমাধানের প্রত্যাশা করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here