২০১৭ সালে প্রচারিত হয়েছিল ‘অ্যাডমিশন টেস্ট’ নামে একটি ওয়েব সিরিজ। বেশ আলোচনায় আসে সিরিজটি। এ কারণে কিছুদিন আগে নির্মাণ করা হয় এর দ্বিতীয় কিস্তি। ‘অ্যাডমিশন টেস্ট টু ফরেন স্টুডেন্ট’ নামের এই সিরিজটিও রচনা ও পরিচালনা করেছেন তপু খান। সেখানে অভিনয় করেছেন মুমতাহিনা টয়া। সিরিজসহ বেশ কিছু বিষয় নিয়ে কথা হলো তাঁর সঙ্গে।

‘অ্যাডমিশন টেস্ট টু ফরেন স্টুডেন্ট’ সিরিজটির শুটিং হয়েছে দেশের বাইরে। কারণ কী?
এটার বড় কারণ গল্প। প্রথম কিস্তিতে সবাই দেখেছিলেন যে তিনজন ছাত্র দেশের কোথাও ভর্তি হতে পারেনি। এবার তারা দেশের বাইরে গেছে ভর্তির জন্য। এরপর কী হয়, সেটা দর্শক সিরিজে দেখবেন।

আপনি তো আগের কিস্তিতেও অভিনয় করেছেন, এবারও করলেন। কোনো পার্থক্য দেখলেন?
গল্পের পার্থক্য। এবারের কিস্তিতে জাকিয়া বারী মম অভিনয় করেছেন। এটার বেশির ভাগ অংশ নেপালে শুটিং করা। দর্শক ‘রঙ্গন ফিল্মস’ নামের ইউটিউব চ্যানেলে আজ থেকে দেখতে পাবেন এটি। ভালোবাসা দিবস সামনে রেখে টানা সাত দিন প্রচারিত হবে এটি। মূলত ভালোবাসা দিবস আসার আগে যে উপলক্ষগুলো রয়েছে, আমরা সেসব মাথায় রেখেই এগিয়েছি। যেমন প্রপোজ ডে, চকলেট ডে ইত্যাদি। আশা করছি, সব মিলিয়ে একটা দারুণ ওয়েব সিরিজ দেখবেন দর্শক।

এখন তো অনেক ওয়েব সিরিজ নিয়েই অশ্লীলতার অভিযোগ ওঠে। এ বিষয়ে আপনার বক্তব্য কী?
অভিযোগের সত্যতা তো কিছুটা আছেই। একেবারে যে অশ্লীল কনটেন্ট হচ্ছে না, তা কিন্তু নয়। আমার কথা হলো, গল্প বা চরিত্রের প্রয়োজনে হয়তো দু–একটা বোল্ড বা সাহসী দৃশ্য করা যায়। এটা সারা পৃথিবীতেই হয়। কিন্তু অকারণে বা অপ্রয়োজনে হলে সেটা তো অশ্লীল। এই প্রয়োজন আর অপ্রয়োজনের মধ্যে পার্থক্যটা আমাদের বুঝতে হবে।

আপনার একটা মিউজিক ভিডিও প্রকাশ পাচ্ছে আজ।

বাণিজ্য মেলা ও বইমেলা—দুটিই চলছে। গিয়েছেন?
একটাতেও যাওয়ার সুযোগ হয়নি। তবে বইমেলায় যাওয়ার ইচ্ছা আছে।

বই পড়েন নিয়মিত? আপনার পছন্দের লেখক কে?
একসময় তো বইয়ের পোকা ছিলাম। এখন কম পড়া হয়। আমার ছোটবেলা কেটেছে মুহম্মদ জাফর ইকবালের বই পড়ে।

শেষ তিন প্রশ্ন
মুঠোফোনে সারা দিন কার ফোন বেশি আসে?
আছে একজন। কিন্তু নাম বলা যাবে না।

কী দেখে আপনি ছেলেদের প্রেমে পড়েন?
তার ব্যক্তিত্ব।

বিয়ে করবেন কবে?
বলতে পারছি না। বাবা–মা জানেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here