রাজধানীতে নব্য জেএমবির চার সদস্য গ্রেফতার

0
67

বাংলা খবর ডেস্ক: নব্য জেএমবির চার সক্রিয় সদস্যকে গ্রেফতারের কথা জানিয়ে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। সোমবার রাতে তাদের গ্রেফতার করা হলেও মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে সিটিটিসি।

গ্রেফতাররা হলেন, আরিফ মোল্লা (২৮), মো. ইলিয়াস হোসেন ওরফে মিঠু (২৮), মো. ফরহাদ আলী ওরফে ফুয়াদ (৩১) ও মুনতাসিম বিল্লাহ ওরফে সাব্বির (২১)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিটিটিসি জানায়, সোমবার রাতে রমনা স্টার গেটের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উগ্রপন্থী বই ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গ্রেফতাররা নব্য জেএমবির সক্রিয় সদস্য। তারা ২০১৮ সালের মাঝামাঝি সময়ে বগুড়ার দুপচাচিয়া থানার সঞ্জয়পুর গ্রামের নাগর নদীর তীরে রাকিবুল হাসান ওরফে আরতুগুলের নেতৃত্বে কথিত আইএসের মিডিয়ায় প্রচারের জন্য একটি ভিডিও ধারণ করেছিলেন। পরবর্তী সময়ে নরসিংদী জেলার ‘অপারেশন গর্ডিয়ান নট’ পরিচালনার পর রাকিবুল ওরফে আরতুগুল গ্রেফতার হলে তারা আত্মগোপনে চলে যান।

সম্প্রতি অনুরূপ একটি ভিডিও তৈরির জন্য তাদের কথিত আমির নির্দেশনা দিলে কীভাবে ভিডিও তৈরি করা যায়, সে বিষয়ে শলাপরামর্শ করার জন্য ঢাকায় আসেন। এ ছাড়া তারা অনলাইনে বিভিন্ন আইডি ব্যবহার করে উগ্রবাদী মতাদর্শ প্রচার এবং তাদের সংগঠনের জন্য সদস্য সংগ্রহে তৎপর ছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তথ্য দিয়েছে গ্রেফতাররা।

গ্রেফতারদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে রমনা থানায় মামলা করা হয়েছে। মঙ্গলবার আদালতে তুলে তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে সিটিটিসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here