বিএসএ’র ক্যারিয়ার সেমিনার: সিটি ও ফেডারেল জবের ওপর গুরুত্বারোপ

0
283

নিউইয়র্ক: বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশন অব নিউইয়র্ক এর উদ্যোগে হয়ে গেল প্রথম ক্যারিয়ার সেমিনার। সিটির একটি স্থানীয় হোটেলে আয়োজিত এ সেমিনারের সহযোগিতায় ছিল বিশিষ্ট আইটি প্রতিষ্ঠান টেকনোসফট।
সেমিনারের মূল বিষয় ছিল, ‘ ইনফরমেশন টেকনোলজী ও সিটি জবের বিশাল সুযোগ ও প্রস্তুতি’। টেকনোসফট এর হেড অব এডুকেশন মো: মুনতাকিম তুলে ধরেন এ সেক্টরের কয়েকটি সম্ভাবনাময় জবের ধরন, প্রয়োজনীয়তা এবং জব প্রাপ্তির যোগ্যতার বিষয়। প্রাইভেট চাকরির তুলনায় সিটি ও ফেডারেল জবের ওপর গুরুত্বারোপ করা হয় সেমিনারে।
মো: মুনতাকিম তাঁর বক্তৃতায় উল্লেখযোগ্য বেশ কয়েকটি ক্যারিয়ারের বিষয় তুলে ধরেন। বিশেষ করে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এবং প্রডাক্ট ম্যানেজমেন্ট জবের ওপর তিনি বেশ জোর দেন।


টেকনোসফট এর কো ফাউন্ডার রবিন খান তুলে ধরেন এ জবগুলোর বর্তমান ও ভবিষৎ চাহিদা তথ্যভিত্তিক উপস্থাপনার মাধ্যমে। তাঁর এ উপস্থাপনায় উঠে আসে সিটি ও ফেডারেল জব এর জন্য কিভাবে আবেদন করতে হয় এবং প্রস্তুতির সময়। তিনি উপস্থিত সকলকে চাকরির আবেদনের লিংকগুলো দিয়ে জানান, আবেদনকারিকে তিনি সর্বাত্মক সহযোগিতা করবেন।
সেমিনারের শুরুতে সকলকে স্বাগত জানান বিএসএ অব নিউইয়র্ক এর সহ সভাপতি ইসলাম এডি সায়মন এবং ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা সৈয়দ মোস্তফা আল আমিন রাসেল। সেমিনারে অংশগ্রহণকারিদের অনুপ্রেরণাদানে বক্তব্য রাখেন টাইম টেলিভিশনের সিইও আবু তাহের।
সেমিনারটি পরিচালনা করেন বিএসএ’র সাধারণ সম্পাদক ইয়ামিন আহমদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলা খবরের সম্পাদক শওকত ওসমান রচি, কমিউনিটি ব্যক্তিত্ত্ব মেরী জুবায়দা ও বিএসএ’র কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here