ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন বলেছেন, যেকোন জাতীয় ঐক্যের জন্য জামায়াত প্রধান বাধা। বিএনপি জামায়াতকে ছাড়লে ঐক্যফ্রন্ট ও বিএনপি দু’পক্ষই উপকৃত হবে। একাত্তরের কৃতকর্মের জন্য জনগণের আস্থা হারিয়েছে জামায়াত। তাই এদেশে রাজনীতি করতে হলে সংশোধনের কোনো বিকল্প নেই। ইনডিপেনডেন্ট টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাভাবিকভাবেই তাদের কাছ থেকে মানুষ আস্থা প্রত্যাহার করেছিলো। তারপরেও তারা জামায়াত ইসলামী নাম রেখে চালিয়ে যাচ্ছে। যার জন্য তাদের উদ্দেশ্য তা হাসিল হবে না। তারা যে সম্পূর্ণ মুক্ত হয়েছে তা তারা মানুষকে বোঝাতে পারে না। তাদের কারণে জাতীয় ঐক্য কিছুটা ক্ষতিগ্রস্থ হবে।

বিএনপি জামায়াতের সঙ্গ ছাড়লে তা তাদের জন্য ইতিবাচক হবে বলে উল্লেখ করে ড. কামাল বলেন, জামায়াতের বিরুদ্ধে একাত্তরে তাদের যে ভূমিকা জনমত বিরুধ আছে, তার কারণে অন্তত বিএনপির ওপর দায় চাপানো হবে না ।

জাতীয় ঐক্যফ্রন্টের আগামীর পথ চলায় জামায়াত প্রধান বাধা উল্লেখ করে ড. কামাল বলেন, ঐক্যফ্রন্ট থেকে অবশ্যই উপকৃত হওয়ার কথা। জামায়াত না থাকলে জাতীয় যে লক্ষ্য ঐক্য গড়ার ব্যাপারে, তা মুক্ত হবে। জামায়াত বিএনপির জোটে না থাকলে, আরো কিছু দল ঐক্যফ্রন্টের সঙ্গে আসবে বলেও মনে করেন ড. কামাল হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here