তরুণদের স্বপ্ন বাস্তবে রূপ দিচ্ছে ট্রান্সফোটেক

0
303

নিজস্ব প্রতিবেদক
অন্য রকম এক পরিবেশ, সম্মিলন ঘটেছিল ট্রান্সফোটেক ক্যাম্পাসে অসংখ্য তরুণ তরুণির। বিকেল থেকেই ছিল শিক্ষার্থীদের ভিড়।যারা উদ্যোমি, যারা স্বপ্ন দেখছে মাত্র চার মাস সঠিকভাবে এখানে প্রশিক্ষণ নিয়ে একেকজন হয়ে উঠবেন ‘কিউএ ইঞ্জিনিয়ার’।সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে গত ২৩ ফেব্রুয়ারি জ্যামাইকার ১৭২-২১ হিলসাইড এভিনিউর স্যুট ২০৭-এ নতুন ব্যাচের প্রশিক্ষণ শুরু হয়েছে।আমেরিকার ‘ফরচুন ফাইভ হান্ড্রেড’ প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে কর্মরত ব্যক্তিগণ এই প্রশিক্ষণ ক্লাসে শিক্ষার্থীদেরসামনে তাদের সানালী ভবিষ্যৎ তুলে ধরেন।জব মার্কেটের বিশাল সুযোগ এবং জীবন বদলে দিতে পারে যে সহজ উপায় প্রথম দিন শিক্ষার্থীদের মাঝেতাই উপস্থাপন করা হয়।ট্রান্সফোটেক থেকে আইটিতে প্রশিক্ষণ গ্রহণ করে শত শত উদ্যমি যুবক তাদের জীবন পাল্টে দিচ্ছে। হতাশা ঝেড়ে ফেলে তারা খোঁজে পাচ্ছেন সোনালী দিনের সন্ধান। ‘ট্রান্সফোটেক’ নতুন প্রজন্মের উপযোগি আইটি প্রশিক্ষণ দিয়ে আসছে দীর্ঘদিন ধরে। প্রশিক্ষণ শেষে উচ্চ বেতনে আইটি সেক্টরে চাকরি লাভের সুযোগ করে দিয়ে ট্রান্সফোটেক নিয়মিত শিক্ষার্থীদের পথ দেখিয়ে যাচ্ছে। এবারের স্লোগান হচ্ছে ‘আইটি প্রশিক্ষণ নিন এবং বদলে দিন নিজের জীবন’।


ট্রান্সফোটেক-এর ফাউন্ডার এবং সিইও,ইউএস ফেডারেল রিজার্ভ ব্যাংকের সাবেক কিউএ পরিচালক, হোমল্যান্ড সিকিউরিটির সাবেক আইটি ম্যানেজার শেখ গালিব রহমান বলেন, আমরা শিক্ষার্থীদের শুধু স্বপ্ন দেখাই না, তা বাস্তবে রূপ দেই। এটাই আমাদের স্পেশালিটি। ট্রান্সফোটেক এ বিষয়ে কোন আপস করে না। এজন্য রয়েছে আমাদের শক্তিশালি মার্কেটিং টিম। প্রশিক্ষণ কারিকুলাম এমনভাবে সাজানো, যাতে একজন শিক্ষার্থী সহজে নিজেকে গড়ে তুলতে পারেন। তার নিজের ক্যারিয়ার গঠনে এই প্রশিক্ষণ হতে পারে একমাত্র হাতিয়ার। আইটিতে এমন প্রশিক্ষণ সম্পন্ন করার পর কাউকে আর বেকার বসে থাকতে হচ্ছে না। কারণ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির জন্য প্রচুর কর্মী দরকার। প্রশিক্ষণ শেষ করার পর তাদেরকে আমরা সহযোগিতা দিয়ে আসছি অত্যন্ত যতœসহকারে। আমাদের বিশেষায়িত টিম এ ব্যাপারে কাজ করে থাকে।
নতুন ব্যাচের শুরুতেই উদ্বোধনী বক্তব্য রাখেন ট্রান্সফোটেক পরিচালক সাঈদ আদনান, যিনি হোমল্যান্ড সিকিউরিটির সাবেক ইনভেস্টিগেশন অফিসার, ইন্টারন্যাশনাল রিলেশন্স-এর ডাইরেক্টর অপারেশন। তিনি ট্রান্সফোটেকের কর্মপরিকল্পনার কথা শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন। প্রতিষ্ঠানটির স্টুডেন্ট কো-অর্ডিনেটর সামিনা আন্নি নতুন শিক্ষার্থীর সঙ্গে তার অভিজ্ঞতার বিষয় শেয়ার করেন।
চাকরি পেতে এবং সহজে ক্যারিয়ার গড়া যায় এমন বিষয়গুলোর ওপর জোর দেয়া হচ্ছে। যেমন কিউএ, ফুল স্টেক আইটি, ডিভপস, জাভা, অটোমেশনসহ অন্যান্য বিষয়গুলো নিয়ে শিক্ষার্থীদের হাতে কলমে প্রশিক্ষণ দিচ্ছে ট্রান্সফোটেক।
ট্রান্সফোটেক এবার নতুন লগো নিয়ে শিক্ষার্থীদের সামনে হাজির হয়েছে। শিক্ষার্থীরা তাদের নিজের পায়ে দাঁড়াবার এক সোনালীঅবলম্বন খোঁজে পাচ্ছে ট্রান্সফোটেক থেকে প্রশিক্ষণ গ্রহণ করে। নতুন প্রশিক্ষণার্থীরা বলেন, “আমরা ট্রান্সফোটেকের মতো এমন প্রতিষ্ঠানই খোঁজছিলাম, যারা আমাদের সঠিক পথ দেখাবে।”
####

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here