পুলওয়ামায় জঙ্গিহানার পর প্রতিশোধের আগুনে ফুঁসছিল গোটা দেশ। ১২ দিনের মাথায় জইশের বিরুদ্ধে বদলা নিল ভারতীয় বায়ুসেনা। গুঁড়িয়ে দিল পাকিস্তানের মদতপুষ্ট ওই জঙ্গি সংগঠনের কন্ট্রোল রুম। মঙ্গলবার ভোরে আরও একটি সার্জিক্যাল স্ট্রাইকের পর সাতসকালেই বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিরাপত্তা সংক্রান্ত ক্যাবিনেট কমিটির ওই বৈঠকে উপস্থিত রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী অরুণ জেটলি, প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন, বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল-সহ ভারত সরকারের একাধিক শীর্ষ আধিকারিক।

নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবন ৭ নম্বর লোককল্যাণ মার্গে ওই বৈঠক চলছে। এর আগে পুলওয়ামায় জঙ্গিহানার পরদিনও প্রধানমন্ত্রীর বাসভবনে এই কমিটি বৈঠকে বসেছিলেন। সেখানে পাকিস্তানকে আন্তর্জাতিক ক্ষেত্রে বিচ্ছিন্ন করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বৈঠকের পর অর্থমন্ত্রী অরুণ জেটলি জানিয়েছিলেন, পাকিস্তানের থেকে বিশেষ সুবিধাপ্রাপ্ত দেশের তকমা কেড়ে নেওয়া হয়। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, জবাব দেওয়ার জন্য ভারতীয় সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে।

সরকারি একটি সূত্র থেকে জানা গিয়েছে, গোটা নিয়ে আলোচনা চলছে। কীভাবে হামলা হল তা নিয়ে আলোচনা চলছে। এর পর কী কী পদক্ষেপ নেওয়া হবে, তা নিয়ে আলোচনা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here