পাকিস্তান-নিয়ন্ত্রিত কাশ্মীরের কোটলি জেলায় ভারতের মর্টার শেল হামলায় নারী ও ২ শিশুসহ অন্তত ৪ পাকিস্তানি নিহত হয়েছে। এছাড়া, এই ঘটনায় আরও ৭ জন আহত হয়েছে। স্থানীয় হাসপাতালের একজন সিনিয়র কর্মকর্তা নাসরুল্লাহ খান মঙ্গলবার রাতে আল জাজিরা’কে টেলিফোনে এখবর নিশ্চিত করেন। আল জাজিরা, এএনআই, এএফপি, এনডিটিভি

আবার এএফপি’কে স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা শরিক তারিক জানান, কোটলির লাইন অন কন্ট্রোল-এলওসি এলাকার পাশর্^বর্তী নাক্যালের একটি গৃহে ভারতের মর্টার শেল আঘাত করলে এক নারীসহ তার দুই সন্তান নিহত হয়। এছাড়া, আধা-স্বায়ত্বশাষিত কইরাত্তা শহরে আরেকজন নিহত হয়েছে।

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে বেসামরিক মানুষ নিহতের ঘটনা মূলত, সোমবার দিবাগত রাতে পাকিস্তানের এলওসি থেকে আরও অন্তত ৫০ কিলোমিটার ভেতরের শহর বালাকোটে ভারতের বিমান হামলার প্রেক্ষিতে ঘটেছে। যদিও ওই হামলায় হতাহতের বিষয়ে দুইদেশের পরস্পরবিরোধী বক্তব্য রয়েছে। ভারতের পররাষ্ট্র সচিব বিজয় গোখালে দাবি করেন, বিমানবাহিনীর বোমাবর্ষণে জেইএম জঙ্গিদের বিরাটসংখ্যক সদস্য নিহত হয়েছে। যদিও পাকিস্তান দাবি করেছে, কেউ মারা যায়নি।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলাওয়ামায় সিআরপিএফ’র গাড়িবহরে জঙ্গি হামলায় ৪০ জনেরও বেশি সদস্য নিহত হয়। পরবর্তীতে হামলার দায় স্বীকার করে পাকিস্তান-ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই- মোহাম্মদ।

এদিকে ভারতীয় কয়েকটি গণমাধ্যম জানায়, পাকিস্তানের শেল হামলায় ৫ ভারতীয় সেনা আহত হয়েছে। এলওসি লঙ্ঘন করে ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরের শোপিয়ান জেলার ১২ থেকে ১৫টি স্থানে চালানো মর্টার শেল হামলায় ৫ ভারতীয় সেনা আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদেরমধ্যে দুইজনকে সামরিক হাসপাতালে ভর্তি করা হলেও সকলের অবস্থাই স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here