সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে র‌্যাপিড এ্যাকশান ব্যাটেলিয়ান (র‌্যাব)-৬ এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ বনদস্যু নিহত হয়েছেন। এ সময় দুই জন র‌্যাব সদস্য আহত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে সুন্দরবনে কলাগাছিয়া খালে এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

নিহত বনদস্যুরা হলো সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পাতাখালি চন্ডিপুর গ্রামের আবদুর রহমান গাজীর ছেলে বাহিনী প্রধান সাহেব আলী (৩৫) ও তার সেকেন্ড ইন কমান্ড সাতক্ষীরার আশাশুনি উপজেলার বাগালি গ্রামে খোকন ঢালির ছেলে হাবিবুর রহমান (২৮)।

র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কমান্ডার জাহিদ জানান, সুন্দরবনের কলাগাছিয়া খালে সাহেব আলী বাহিনীর উপস্থিতি নিশ্চিত হয়ে র‌্যাব সদস্যরা অভিযান চালায়। ঘটনাস্থলে র‌্যাবের উপস্থিতি আঁচ করতে পেরে বনদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব পাল্টা গুলি ছোড়ে। এতে দুই বনদস্যু নিহত হন এবং বাকিরা বনের ভেতর পালিয়ে যায়।

এসময় র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি করে দুটি একনলা বন্দুক, দেশি তৈরি একটি পাইপ গান ও ৩২ রাউন্ড তাজা কার্তুজ সহ ব্যবহৃত মালামাল উদ্ধার করে। আধাঘণ্টা ব্যাপি বন্দুকযুদ্ধে আহত র‌্যাবের দুই সদস্য শাকিল ও আরিফুর রহমান কে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের জন্য নিহত বনদস্যুর দুই মরদেহ ও উদ্ধারকৃত অস্ত্র শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়েছে। শ্যামনগর থানার ওসি হাবিল হোসেন জানান, মরদেহ দু’টি ময়নাতদন্তের  জন্য সাতক্ষীরা মর্গে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here