৬ হাজার ২৭৬ কোটি ২৪ লাখ টাকায় ৮ প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের কার্যনির্বাহী কমিটির (একনেক) সভা। মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি (জাতীয় নির্বাহ কমিটি) সম্মেলন কক্ষে এর অনুমোদন দেওয়া হয়। সভা সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে প্রকল্পগুলো সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

পাস হওয়া প্রকল্পগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- ২ হাজার ৫৮২ কোটি ১৮ লাখ টাকায় নারায়ণগঞ্জের আড়াইহাজারে জাপানিজ অর্থনৈতিক অঞ্চলের জন্য অবকাঠামো উন্নয়ন, ১ হাজার ৯৮৩ কোটি ৭ লাখ টাকায় উপজেলা, ইউনিয়ন ও গ্রাম সড়কে অনুর্ধ্ব ১শ মিটার সেতু নির্মাণ ও ৮৮০ কোটি ৪৬ লাখ টাকা ব্যয়ে ঢাকা সিটি নেইবারহুড আপগ্রেডিং প্রজেক্ট।

সভায় অন্যান্যের মধ্যে অর্থমন্ত্রী ও একনেকের বিকল্প চেয়ারম্যান আ হ ম মুস্তফা কামাল, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, এলজিআরডিমন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here