শুধু দল নয়, জাতির প্রয়োজনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সারাদেশে ২৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, তেতুলিয়া থেকে টে্কনাফ পর্যন্ত আমাদের নেতাকর্মীরা মামলায় জর্জরিত। এর কারণ একটাই বিএনপিকে রাজনীতি থেকে ধ্বংস করে দিতে হবে। যতই নির্যাতন, নিপীড়ন হউক না কেন, বিএনপিকে ধ্বংস করা যাবে না। কারণ বিএনপির শক্তি হচ্ছে সাধারণ মানুষের কাছে। তাই আমরা আবারও ফিনিক্স পাখির মতই জেগে উঠবো।

মঙ্গলবার(৫ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৩তম কারাবন্দি দিবস উপলক্ষে এর আয়োজন করে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরাম।

খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে তিনি বলেন, আমি গতকাল জেলখানার কোর্টে গিয়েছিলাম বেগম জিয়ার সাথে দেখা করতে। আমার তার সাথে দেখা হয়েছে। সেই দৃশ্য বলে বুঝাতে পারব না। নেতাকে হুইল চেয়ারে করে আদালতে নেয়া হচ্ছে। এই প্রথম বলেছেন তিনি অসুস্থ। আমি অত্যন্ত কষ্ট পাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন,’বাংলাদেশ এখন উত্তর কোরিয়ার মতো হয়ে গেছে। অর্থাৎ এখানে মানুষের কোন স্বাধীনতা নেই। এই চক্র আমাদের ভাঙতে হবে। এই অন্ধকার থেকে আমাদের আলোর দিকে আসতে হবে। আসুন আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে শপথ নিয়ে সামনের দিকে এগিয়ে যাই।

গ্যাসের দাম বাড়ানো প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, গ্যাসের দাম বাড়ানোর কথা হচ্ছে। জনগণ মনে করে গ্যাসের দাম বাড়ানো যাবে না। দাম বাড়ালে জনগণ তা মেনে নেবে না।

ডাকসু নির্বাচনে ছাত্রদলের অংশ গ্রহণ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ডাকসু নির্বাচনে ছাত্রদল অংশ নিয়েছে খুশি হয়েছি। জয় পরাজয় বড় কথা নয়।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, আমরা এই সরকারের কাছে বিনয় করে আইনের মাধ্যমে তারেক রহমান মুক্ত করা যাবে না। আমরা তো মরেই আমাদের আর ভয় কিসের? আমাদের রাস্তায় নামতে হবে তা হলেই আমাদের অধিকার প্রতিষ্ঠা হবে।

ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ ভুলু বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যখন অসুস্থ হয়ে গেলো, সমস্ত রাষ্ট্র যখন তার চিকিৎসার জন্য ব্যস্ত হয়ে গেলেন। ভারত থেকে দেবী শেঠী আসলেন, সিঙ্গাপুরের চিকিৎসক আসলো আর তিন বারের প্রধানমন্ত্রীকে অসুস্থ অবস্থায় মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে। আজকে আমরা ৫ জন যুবক সাহস করে রাস্তায় দাঁড়িয়ে খালেদা জিয়ার জন্য জীবন উৎসর্গ করতে পারি নাই। আর সেই কারণেই খালেদা জিয়া মুক্ত হয় নাই।

ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, তারেক রহমানের আসল মুক্তি সেদিন হবে, যেদিন তিনি বাংলাদেশ মাঠিতে এসে আবার রাজনীতি শুরু করতে পারবেন। এবং সে দিনটা আমাদের তৈরি করতে হবে। আজকে যে শাসক শ্রেণি আছে তাদের একমাত্র উদ্দেশ্য হলো জিয়া পরিবারকে ধ্বংস করা। এই ষড়যন্ত্র প্রতিহত করতে হলে আমাদের জেগে উঠতে হবে, ঐক্যবদ্ধভাবে আমাদেরকেই আন্দোলন করতে হবে।

সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে ও ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবীবুর রহমান হাবীব,কবি আব্দুল হাই শিকদার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here