মাস্ক ছাড়া রাস্তায় বের হওয়ার ‘শাস্তি’ অভিনয়

0
103

বাংলা খবর ডেস্ক: হবিগঞ্জে অভিনব প্রচারণা চালিয়েছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে শহরের চৌধুরী বাজার এলাকায় এ প্রচারণা চালায় র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল। এ সময় মাস্ক ব্যবহার না করা এবং মোটরসাইকেলে একাধিক ব্যক্তি চড়ায় ‘শাস্তি’ হিসেবে করোনা সচেতনতামূলক অভিনয় করতে হয় পথচারীদের। এ বিষয়ে ১ মিনিট বক্তৃতাও দিতে হয়।

আর প্রচারণার এমন অভিনব পন্থা বেছে নিয়েছেন র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম।

তার নেতৃত্বে র‌্যাবের একটি দল দুপুরে শহরের সবচেয়ে জনবহুল এলাকা চৌধুরী বাজার পয়েন্টে অবস্থান নেয়। হঠাৎ র‌্যাবের অবস্থান দেখে অনেকেই দোকানপাট বন্ধ করতে থাকেন। অনেকেই আবার দ্রুত সটকেও পড়েন।

এ সময় সচেতনতামূলক প্রচারণা চালানোর পাশাপাশি পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

র‌্যাব কমান্ডার মো. আনোয়ার হোসেন শামীম বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রভাব বাংলাদেশেও পড়েছে। এ অবস্থায় প্রধানমন্ত্রীর নির্দেশনা সবাই নিজে থেকে মেনে চললেই কেবল এর থাবা থেকে আমরা বাঁচতে পারবো। তিনি সকলকে অনুরোধ করেন কয়েকদিন কষ্ট করার জন্য।

তিনি বলেন, অপ্রয়োজনে যেন বাইরে অবস্থান করবেন না। যদি সবাই সরকারি নির্দেশনা মেনে চলেন তবে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে আমরা আমাদের মাতৃভূমিকে রক্ষা করতে পারবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here