চীনা প্রেসিডেন্টকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

0
152

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাস বিস্তার রোধে বাংলাদেশকে চিকিৎসা সরঞ্জাম দিয়ে সহযোগিতা করার জন্য চীনা প্রেসিডেন্ট শি জিনপিংকে ধন্যবাদ চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ঢাকার চীনা দূতাবাস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে, চিঠিতে করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশকে চীনের পক্ষ থেকে করোনা টেস্ট কিট, মাস্ক, পিপিই ও থার্মোমিটার দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনা প্রেসিডেন্ট ও দেশটির জনগণের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

পাশাপাশি হাজার হাজার মাস্ক ও টেস্টিং উপকরণ দেয়ার জন্য জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবাকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চিঠিতে করোনাভাইরাস মোকাবেলায় চীনের সফলতার অভিজ্ঞতা বাংলাদেশ ও বিশ্বের সামনে উদাহরণ হিসেবে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বিশ্বে করোনাভাইরাস প্রতিরোধে চীনের প্রেসিডেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা করেন শেখ হাসিনা।

ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই শহরের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।পরে তা বিশ্বের সর্বত্র মহামারীতে ছড়িয়ে পড়ে। বাংলাদেশ এখন পর্যন্ত এ ভাইরাসটিতে ৩৩০ জন আক্রান্ত হয়েছেন। আর এতে আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here