ডাকসু নির্বাচনে ভিপি পদে পুনঃনির্বাচনের দাবিতে ভিসির বাস ভবনের সামনে অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে ছাত্রলীগ। মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে এ বিক্ষোভ করে। এর আগে  ঢাবির বিভিন্ন হল থেকে খন্ড খন্ড ভাবে  মিছিল করে  ভিসির বাসবভনের সামনে জড়ো হন  নেতাকর্মীরা। এসময় তারা বিভিন্ন শ্রোগান দেয়- ‘প্রহসনের নির্বাচন মানি না মানব না’, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’, ‘ভয় করি না বুলেট বোমা, আমরা সবাই মুজিব সেনা’।  একই সঙ্গে তারা ফলাফল প্রত্যাখ্যানের কথাও বলছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) পদে নুরুল হক ও সাধারণ সম্পাদক (জিএস) পদে গোলাম রাব্বানী নির্বাচিত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সোমবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপাচার্য ও ডাকসুর সভাপতি মো. আখতারুজ্জামান এই ফলাফল ঘোষণা করেন।

নুরুল হক কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা হিসেবে পরিচিত। তিনি সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ থেকে নির্বাচন করেন। অন্যদিকে জিএস পদে নির্বাচিত গোলাম রাব্বানী বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক। ঘোষিত ফলাফল অনুসারে ২৫ হাজারের কিছু বেশি ভোট প্রয়োগ হয়েছে। যা মোট ভোটারের ৫৯ শতাংশ। ভিপি পদে নুরুল হক পান ১১ হাজার ৬২ ভোট। এই নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিল ৪৩ হাজার ২৫৫ জন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মোট হলের সংখ্যা ১৯টি। এর মধ্যে স্যার ফিলিপ হার্টগ ইন্টারন্যাশনাল হলটি বিদেশি শিক্ষার্থীদের জন্য হওয়ায় এটি ভোটের আওতাধীন নয়। অবশিষ্ট ১৮টি হল সংসদে সোমবার (১১ মার্চ) ১৩টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here