নিজেদের ঘরের মাঠে প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে সিরিজের প্রথম দুই ম্যাচে হটিয়ে এগুতে থাকলেও শেষ তিন ম্যাচে টানা হারের কবলে পড়ে বিরাট কোহলির দলটি। আর তাতেই বিশ্বকাপের আগে নতুন চিন্তায় পড়েছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

বুধবার ফিরোজ শাহ কোটলায় সিরিজের শেষ ম্যাচে অজিদের কাছে ৩৫ রানে হেরে সিরিজ খুঁইয়েছে ভারত। ঘরের মাঠে দশ বছর পর ওয়ানডে সিরিজ হার। তাও আবার এই সিরিজের নেতৃত্বে ছিল ভারতের ইতিহাসে অন্যতম সফল ব্যাটসম্যান ও অধিনায়ক।

তবে বিশ্বকাপের আগে এমন হারের পর চিন্তায় পড়লেও বিচলিত নন বিরাট। ভারতের এই অধিনায়ক বলছেন, বিশ্বকাপের জন্য তার দল তৈরি। শুধু তাই নয়, বিশ্বকাপের প্রথম ম্যাচের একাদশও ঠিক করে ফেলেছেন বলেই জানিয়েছেন তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কোহলি বলেন, ‘বিশ্বকাপে আমার একাদশ ঠিক করে ফেলেছি। পরিবেশ অনুযায়ী একটা পরিবর্তন হবে। হার্দিক পান্ডিয়া দলে ফিরলে ব্যাটিংয়ে গভীরতা বাড়বে। বোলিংয়েও আরও সুযোগ বেড়ে যাবে। যে পথে যাচ্ছি আমরা, তা নিয়ে দ্বিধা নেই। দলের প্রত্যেককে তাদের দায়িত্ব বোঝানো বাকি আছে। দল প্রায় পুরোটাই তৈরি। একটা জায়গা নিয়ে শুধু আর একটু ভাবতে হবে।’

বিশ্বকাপের আগে ঘরের মাঠে অজিদের কাছে হারের পর সফরকারী দলের প্রশংসা করে কোহলি বলেন, ‘পুরো সিরিজেই আমাদের চাইতে বেশি খিদে নিয়ে খেলেছে অস্ট্রেলয়া। জয়টা ওদেরই প্রাপ্য ছিল। চাপের মুখে আমাদের চেয়ে ওরা অনেক বেশি সাহসী হয়ে ওঠে। আমাদের খেলার মান আরও বাড়াতে হবে। এই সিরিজ হারলেও যথেষ্ট আত্মবিশ্বাস নিয়েই আমরা বিশ্বকাপে যাবো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here