শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী,এমপি’র নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন

0
149

নিউইয়র্ক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী, এমপি, গত ১৩ মার্চ ২০১৯ নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেন। কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ তাঁকে স্বাগত জানান।

কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়কালে মাননীয় উপমন্ত্রী প্রবাসীদের কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের দৃঢ় প্রতিজ্ঞার কথা উলে¬খ করেন। কনস্যুলেট এর আওতাধীন বিপূল সংখ্যক প্রবাসীদের কনস্যুলেট কর্তৃক আন্তরিকতার সাথে সেবা প্রদান এর কথা উলে¬খ করে মাননীয় উপমন্ত্রী কনস্যুলেট কর্মকর্তা/কর্মচারীগণকে প্রশংসা করেন। তিনি আরো বলেন যে কনস্যুলেট কর্মরত কর্মকর্তা/কর্মচারীগণ দেশের সুনাম বৃদ্ধি করেন। জনাব চৌধুরী পরে কনস্যুলেট এর বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন এবং কনস্যুলার সেবাপ্রার্থী অপেক্ষমান প্রবাসীদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন। এসময় সেবাপ্রার্থী প্রবাসীরা সাম্প্রতিককালে কনস্যুলার সেবা প্রদান মানের ব্যাপক উন্নতির কথা উপমন্ত্রীকে জানান। বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ এর বাস্তবায়নের লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করার জন্য মাননীয় উপমন্ত্রী কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের আহবান জানান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরবর্তী সময়ে এটাই ছিল বাংলাদেশ সরকারের মন্ত্রী পর্যায়ের কোন মন্ত্রীর প্রথম বারের মত কনস্যুলেট জেনারেল পরিদর্শন।

কনসাল জেনারেল কনস্যুলেট এর কার্যক্রম পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন।

এসময় মন্ত্রীপরিষদ বিভাগের সমন্বয় ও পুনর্গঠন বিভাগের সচিব ড. শামসুল আরেফীন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বেগম কামরুন নাহার, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম রওনক জাহান, জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মান্যবর জনাব মাসুদ বিন মোমেন এবং উচ্চ পদস্থ অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

উলেখ্য, মাননীয় উপমন্ত্রী জাতিসংঘে গুরুত্বপূর্ণ সরকারী কার্যক্রমে অংশগ্রহণের জন্য বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here