পাঁচ বাংলাদেশি কমিউনিটি বোর্ড মেম্বারকে এটর্ণী মঈন চৌধুরীর সংবর্ধনা

0
195

নিউইয়র্ক : নিউইয়র্কে কুইন্স বোরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজ কুইন্সে ৫ বাংলাদেশিকে কমিউনিটি বোর্ড মেম্বার হিসেবে মনোনয়ন দিয়েছেন। কমিউনিটি বোর্ড মেম্বাররা হলেন শাহ নেওয়াজ, মোহাম্মদ তৈয়েবুর রহমান হারুন, আব্দুর রহিম হাওলাদার, মোহাম্মদ আলী, আবদুল মুকিত চৌধুরী।
মনোনয়ন দেয়া চিঠিতে কুইন্স বোরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজ বলেন, কুইন্স বোরোর সার্বিক উন্নয়নে চলমান পারস্পরিক স্বার্থসহ কমিউনিটি ও মানুষের কল্যাণ কাজে সংশ্লিষ্টতার স্বীকৃতি হিসেবে বাংলাদেশিদের কমিউনিটি বোর্ড মেম্বার হিসেবে নিয়োগ দেয়া হলো। বোর্ড মেম্বার হিসেবে তাদের কার্যক্রম ২০১৯ সালের ১ এপ্রিল থেকে এবং মেয়াদ শেষ হবে ২০২১ সালের ৩১ মার্চ।

এদিকে নবনির্বাচিত কমিউনিটি বোর্ড মেম্বারদের গত বৃহস্পতিবার রাতে সংবর্ধনা দিয়েছে ডেমোক্র্যাট ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্ণী মঈন চৌধুরী। জ্যাকসন হাইটসের খাবার বাড়ি রেস্টুরেন্টে আয়োজিত সংবর্ধনায় সভায় নতুন ৫ বোর্ড মেম্বারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠান পরিচালনা করেন ফাহাদ সোলায়মান। প্রবাসের বিশিষ্টজনরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বোর্ড মেম্বার হলেন যারা :

শাহ নেওয়াজ: বিশিষ্ট ব্যবসায়ী, সংগঠক এবং এন ওয়াই ইন্স্যুরেন্স এর প্রেসিডেন্ট এবং সিইও শাহ নেওয়াজ কুইন্স কমিউনিটি বোর্ড ১২ এর সদস্য মনোননিত হয়েছেন। কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজ গত ১ এপ্রিল একটি চিঠির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। জ্যাকসন হাইটস বিজনেস এসোসিয়েশন (জেবিবিএ) এর সভাপতি শাহ নেওয়াজ দীর্ঘদিন ধরে নিউইয়র্কসহ আমেরিকার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে পৃষ্টপোষকতাসহ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। একজন সফল ব্যবসায়ি হিসেবে এই কমিউনিটি নেতাকে এবার গুরুত্বপূর্ণ এই দায়িত্ব দেয়া হলো। ফোবানা কনভেনশন ২০১৯ এর আহ্বায়ক তিনি। চলতি বছরের ১ এপ্রিল থেকে কুইন্স কমিউনিটি বোর্ড ১২ এর সদস্য হিসেবে দায়িত্ব দেয়া হয় তাকে। শাহ নেওয়াজ তার প্রতিক্রিয়ায় বলেন, আমার উপর দেয়া দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবো। মূলধারার সাথে প্রবাসী বাংলাদেশিদের আরও বেশি সম্পৃক্ত করা, আরও বেশি সম্মানের আসনে নিয়ে যাওয়াই আমার লক্ষ্য।

তৈয়েবুর রহমান হারুন: বিশিষ্ট কমিউনিটি নেতা ও মূলধারার রাজনীতিক। তিনি জ্যামাইকা কমিউনিটি ক্লাবের প্রেসিডেন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা, মানিকগঞ্জ সমিতি নর্থ আমেরিকা ইন্ক-এর প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান প্রধান উপদেষ্টা। মোহাম্মদ তৈয়েবুর রহমান হারুন নিউইয়র্ক সিটির কুইন্স বোরোর কমিউনিটি বোর্ড ৮ এর সদস্য মনোনিত হয়েছেন। গত ২৯ মার্চ শুক্রবার কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজ এক চিঠিতে হারুনকে কমিউনিটি বোর্ড মেম্বার হিসেবে মনোনয় দেন।
বোরো প্রেসিডেন্ট বলেন, কুইন্স বোরোর সার্বিক উন্নয়নে আমাদের চলমান পারস্পরিক স্বার্থসহ কমিউনিটি ও মানুষের কল্যাণ কাজে আপনার সংশ্লিষ্টতার স্বীকৃতি হিসেবে আপনাকে কমিউনিটি বোর্ড ৮ এর মেম্বার হিসেবে নিয়োগ করা হলো। বোর্ড মেম্বার হিসেবে কার্যকর হবে ২০১৯ সালের ১ এপ্রিল থেকে ২০২১ সালের ৩১ মার্চ। কমিউনিটি বোর্ড ৮ এর সদস্য হিসেবে মোহাম্মদ তৈয়েবুর রহমান হারুনের শপথ আগামী ৩০ এপ্রিল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা থেকে রাত ৯টার মধ্যে ১২০-৫৫ কুইন্স বুলেভার্ডে অবস্থিত হেলেন মার্শাল কালচারাল সেন্টারে অনুষ্ঠিত হবে।

আব্দুর রহিম হাওলাদার: নিউইয়র্কে কমিউনিটির পরিচিত মুখ বাংলাদেশ সোসাইটির প্রাক্তন দুইবার নির্বাচিত সাধারণ সম্পাদক এবং সিনিয়র সহ সভাপতি, জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস এসোসিয়েশন (জেবিবিএ) প্রাক্তন নির্বাচিত সহ সভাপতি, নিউইয়র্ক বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাবের বর্তমান ডিরেক্টর, জ্যাকসন হাইটস মসজিদের প্রাক্তন খাদেম কমিটির দুইবারের সভাপতি, বর্তমান উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং পপুলার ড্রাইভিং স্কুল এর সত্ত্বাধিকারী আব্দুর রহিম হাওলাদার নিউইয়র্ক কুইন্স বোরোর কমিউনিটি বোর্ড ৩ (জ্যাকসন হাইটস, ইস্ট এলমহার্স্ট ও নর্থ করোনা) কুইন্স বোরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজ এর প্রজ্ঞাপন জারীর মাধ্যমে সদস্য নির্বাচিত হন।


মোহাম্মদ আলী: বাংলাদেশ সোসাইটির দুই বারের নির্বাচিত কোষাধ্যক্ষ, নিউইয়র্ক সিটির ডিষ্ট্রিক্ট ২৮ এর বাজেট কমিটির ডেলিগেট, রিয়াজুল জান্নাহ সেন্টার এর সহ সভাপতি, নারায়ণগঞ্জ জেলা সমিতির সাবেক সভাপতি ও অসহায় শিশুদের সাহায্যার্থে পরিচালিত এনজিও দি অপটিমিষ্টের সাবেক সহ সভাপতি মোহাম্মদ আলী নিউইয়র্ক কুইন্স কমিউনিটি বোর্ড ১২ এর মেম্বার নির্বাচিত হয়েছেন। মোহাম্মদ আলী বাংলাদেশি-আমেরিকান বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় তাকে এই পদে মনোনয়ন দেয়া হয়।

আবদুল মুকিত চৌধুরী: ১৯৯৭ সালে বিএলএফের হয়ে বাংলাদেশের মুক্তিযোদ্ধে অংশ গ্রহণ করেন আবদুল মুকিত চৌধুরী। তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ইউএস কমান্ডের কমান্ডার। তিনি সাবেক প্রেসিডেন্ট সিলেট এমসি গর্ভমেন্ট কলেজ এলামনাই, সাবেক প্রেসিডেন্ট রোটারি ক্লাব মতিঝিল। আবদুল মুকিত চৌধুরী ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ ঢাকার সাবেক ভাইস প্রেসিডেন্ট। তিনি আমেরিকার সেনাবাহিনীর পদাতিক বাহিনীর গর্বিত সদস্য হিসেবে ৮ বছর ও জার্মানের অগ্নিনির্বাপক পরিদর্শক হিসেবে কাজ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here