শতভাগ হালাল মাংস বিক্রি করছে ‘মিনা বাজার সুপার মার্কেট’

0
245

বাংলা খবর:
শতভাগ হালাল মাংস বিক্রয় করছে ‘মিনা বাজার সুপার মার্কেট’। জ্যাকসন হাইটসের ৭২ স্ট্রিট ও ৩৫ এভিনিউয়ের প্রতিষ্ঠিত ‘মিনা বাজার সুপার মার্কেট’ কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে শতভাগ্ এ হালাল মাংস বিক্রি করছে। নিউইয়র্কের শরীয়াহ বোর্ডের শর্ত অনুযায়ী তারা হালাল মাংস বিক্রি করার চুড়ান্ত প্রক্রিয়া বাস্তবায়নে করেছেন।
এরআগে গত ২ এপ্রিল মঙ্গলবার মিনা বাজার সুপার মার্কেটের ৬ জন স্বত্ত্বাধীকারী তাদের নিজস্ব কার্যালয়ে শরীয়াহ বোর্ডের কর্মকর্তাদের উপস্থিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শতভাগ হালাল মাংস বিক্রয়ের ঘোষনা দেন। নিউইয়র্ক সিটি কর্তৃক সনদপ্রাপ্ত শরীয়াহ বোর্ড কর্মকর্তা মুফতি বোরহান উদ্দিন,মাওলানা মাহমুদুল ইসলাম এবং মুফতি রুহুল আমিন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
মিনা বাজার সুপার মার্কেটের অন্যতম স্বত্ত্বাধীকারী মো: মাছুম বেপারী জানান, এ শতভাগ হালাল মাংস কেনার জন্য ক্রেতাদের ভিড় বাড়ছে। তিনি জানান, এ মাংস বিক্রি করতে গিয়ে তাদের মুনাফার পরিমান কমে গেলেও তারা ইসলামের বিধি-বিধান মানতে এ উদ্যোগ ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।




ওদিকে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে মো: মাছুম বেপারী বলেন,হালাল মাংস পেতে ক্রেতাদের খুবই স্বল্প অর্থ ব্যয় করতে হবে। তবে মানসিক ও ধর্মীয় দৃষ্টিগতভাবে এই সামান্য খরচ প্রবাসীরা খুশি মনে মেনে নিচ্ছেন বলেই আমরা শতভাগ হালাল মাংস বিক্রয় করার সিদ্ধান্ত নিয়েছি।
মুফতি বোরহান উদ্দিন বলেন, প্রাণী জবেহর সময় ইসলাম ধর্ম অনুযায়ী ৪টি নিয়মে প্রাণী জবাই করতে হবে। তারমধ্যে অন্তত তিনটি নিয়ম মানতেই হবে। নিয়মগুলো হচ্ছে প্রাণী জবাইয়ের সময় প্রাণীর গলার ৪টি রগের মধ্যে ৩টি রগ অবশ্যই কাটতে হবে, জবাইয়ের আগে ‘বিছমিল্লাহ’ বলতে হবে, জবাইকারীকে মুসলিম বা আহলে কিতাব হতে হবে। এসব শর্ত মানলে সে মাংস হালাল বলে গন্য হবে।
মুফতি রুহুল আমিন হালাল হারাম সম্পর্কে বিস্তারিত আলোচনা ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি বলেন, কেউ যদি হালাল ভক্ষণ না করেন তাহলে তার শরীর গঠন প্রক্রিয়াও হালাল হবে না তাই আল্লাহর নিয়ম অনুযায়ী হারাম শরীরের মানুষ জান্নাতে প্রবেশ করতে পারবে না।
মাওলানা মাহমুদুল ইসলাম বলেন, নিউইয়র্কের শরীয়াহ বোর্ড বিনা অর্থে মানুষদেরকে হালাল খাওয়ার ব্যাপারে সচেতন করে তুলছেন এবং শরীয়াহ বোর্ড সনদপ্রাপ্ত হালাল বিক্রয় কেন্দ্রগুলোতে মনিটরিং ব্যবস্থা করেছেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মিনা বাজারের স্বত্ত্বাধিকারি মো: নাজিরুল ইসলাম, মোহাম্মদ ই হোসেইন, সুমন চৌধুরী, মাহফুজুর রহমান এবং জগদীস নাথ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here