রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ: রিজভী

0
64

রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, রমজান মাস হচ্ছে রহমত, বরকত, মাগফিরাত ও নাজাতের মাস। এই মাস শিক্ষা দেয় সংযম- সৌহার্দ-সহনশীলতা-সহমর্মিতার। কিন্তু বাস্তবে সরকারের লোকজনের মাঝে তার কোনো প্রভাব লক্ষ্য করা যাচ্ছে না।

সিয়াম সাধনার এই মাসে মানুষের চরম কষ্ট ও দুর্ভোগ লাঘবে সরকারের যেন কোনো দায়বদ্ধতা নেই। উদাসীন ভ্রূক্ষেপহীন তারা। রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে।

রিজভী বলেন, বাণিজ্যমন্ত্রীর সংবাদ সম্মেলনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়বে না ঘোষণার পর দিন থেকেই হু হু করে দাম বেড়েছে প্রায় সব পণ্যের। বিভিন্ন পণ্যের দাম বেড়েছে গড়ে তিন থেকে চার গুণ।

অন্যদিকে বর্তমান সরকার দ্রব্যমূল্যের বাজারের ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ন্ত্রণ না করে প্রমাণ করেছেন নাগরিক সেবায় তারা ব্যর্থ।

বিএনপির এই নেতা আরও বলেন, নিত্যপণ্যের সাম্প্রতিক মূল্যবৃদ্ধির পেছনে যৌক্তিক কারণ না থাকার পরেও দ্রব্যমূল্য ঊর্ধ্বমুখী। যে কারণে সাধারণ মানুষের দুঃখ-কষ্ট আরও বেড়ে গেছে।

তাদের আয়ের পুরোটাই চলে যাচ্ছে চাল, ডাল, শাকসবজিসহ অন্যান্য নিত্যপণ্য কিনতে গিয়ে। তা নিয়ে কোনো পদক্ষেপ না নিয়ে সরকারের মন্ত্রী ও নেতারা বাগাড়ম্বর করে চলেছেন। বাজারে সরকারের কোনো নজরদারি নেই, বলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here