সমালোচনার হাত থেকে বাঁচতেই খেলা ছেড়ে দিলাম: ভিলিয়ার্স

0
106

বিশ্বকাপের সবশেষ আসরে দুর্দান্ত ব্যাটিং করেন এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটারের মধ্যে অন্যতম তিনি। ইংল্যান্ড বিশ্বকাপেও তার খেলার সমূহ সম্ভাবনা ছিলো। কিন্তু হঠাৎ করেই জাতীয় দল থেকে বিদায় নেন।

এ নিয়ে জনপ্রিয় ইউটিউব চ্যানেল ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়নস’-এ এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

হঠাৎ করে জাতীয় দল থেকে বিদায় নেয়া প্রসঙ্গে সম্প্রতি ভিলিয়ার্স বলেন, আসলে অদ্ভুত এক পরিস্থিতিতে আমাকে অবসর নিতে হয়েছিল। ক্রিকেট জীবনের শেষ তিন বছরে বলা হচ্ছিল আমি যখন খুশি খেলি আবার যখন খুশি নিজেকে গুটিয়ে নেই। এই সমালোচনার হাত থেকে বাঁচতেই খেলা ছেড়ে দিলাম। তা ছাড়া আরো কিছু কারণ আছে।

ভিলিয়ার্স আরও বলেন, ইংল্যান্ড বিশ্বকাপে আমারও খেলার স্বপ্ন ঠিল। কিন্তু পুরনো সমালোচনাটা ফিরে আসতে পারে। সেই চিন্তা থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। আসলে একটা পাউরুটির টুকরোর দুই দিকে তো আর মাখন লাগানো যায় না। নিজেকে সিদ্ধান্ত নিতে হয়, পাউরুটির কোন অংশটা শুকনো থাকবে। সেই চিন্তা থেকেই অবসরে যাওয়া।

আগামী বিশ্বকাপ হবে ২০২৩ সালে। তখন যদি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডে আপনাকে খেলার জন্য ডাকে খেলবেন?

এমন প্রশ্নের জবাবে হাসতে হাসতে ভিলিয়ার্স বলেন, আগামী বিশ্বকাপে আমার বয়স হবে ৩৯ বছর। তখন যদি মহেন্দ্র সিং ধোনি খেলে তাহলে আমিও খেলব! অবশ্য তখন যদি ফর্মে থাকি।

ক্রিকেট থেকে হঠাৎ অবসর নিয়ে ভিলিয়ার্স বলেন, টানা ১৫ বছর খেলেছি দেশের হয়ে। ক্রিকেট জীবন ব্যস্ততার, যন্ত্রণারও বটে। সারাক্ষণ একজন ক্রিকেটারকে চাপে থাকতে হয়, যা ভেতরে ভেতরে ক্ষয়ের ক্ষত তৈরি করে। কেউ অধিনায়ক হলে যন্ত্রণাটা বাড়ে আরো। পারিবারিক জীবনে ঝড়-ঝাপ্টা আসে। তাই যেসব কারণে হঠাৎ খেলা ছেড়ে দিলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here