বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র মুক্ত হতে চলছে : তোফায়েল আহমেদ

0
84

সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমানে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র মুক্ত হতে চলছে। আগে যেমন অনেক গরিব মানুষ ছিল খেতে পেত না; এখন আর সে অবস্থা নেই। এখন সবাই পেট ভরে খেতে পারে।

ওবায়দুল হক কলেজ মাঠে ভোলা পৌর আওয়ামী লীগ আয়োজিত ঈদ উপলক্ষে শাড়ি-লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে চলছে। তার সরকারের আমলে ভোলায় ব্যাপক উন্নয়ন হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

তোফায়েল আহমেদ আরও বলেন, এবারের বাজেটে আমরা ৯৩ লাখ মানুষকে অন্তর্ভুক্ত করেছি। আগে বাংলাদেশে দরিদ্রের সংখ্যা ছিল শতকরা ৪৪ জন। বর্তমানে তা কমে দাঁড়িয়েছে শতকরা ২০ থেকে ২১ জনে। হতদরিদ্রের সংখ্যা বর্তমানে ১১ জনেরও কমে এসে দাঁড়িয়েছে। মানুষের আর্থসামাজিক অবস্থা বর্তমানে ভাল হচ্ছে। আগে নিষেধাজ্ঞাকালীন সময় জেলেদের ৪০ কেজি করে চাল বিতরণ করা হতো। এখন ৪৪ কেজি করে চাল বিতরণ করার সিদ্ধান্ত হয়েছে।

ভোলা পৌর আওয়ামী লীগের সভাপতি নাজিবুল্লাহ নাজুর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, তোফায়েল আহমেদের কন্যা তাসলিমা আহমেদ জামান মুন্নি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ স্থানীয় নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here