রাষ্ট্রীয় সফরে লন্ডন যাচ্ছেন ট্রাম্প, প্রতিবাদে প্রস্তুত ‘শিশু ট্রাম্প’!

0
51

রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে আজ সোমবার লন্ডনে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্ত্রী মেলানিয়াকে সঙ্গে নিয়ে যুক্তরাজ্যের স্থানীয় সময় সকাল ৯টায় তার লন্ডনে পৌঁছানোর কথা রয়েছে।

ট্রাম্পের এই সফরের প্রতিবাদে লন্ডনে ‘শিশু ট্রাম্প’ সদৃশ বিশালাকার বেলুন ওড়াবে হাজার হাজার বিক্ষোভকারী।

জলবায়ু পরিবর্তনসহ নারী অধিকার প্রতিষ্ঠার দাবিতে এ কর্মসূচি পালন করা হবে। এ উপলক্ষে ৩০ হাজার পাউন্ড ফান্ড সংগ্রহও শুরু হয়েছে।

শুরু থেকেই এ সফরের প্রতিবাদ জানিয়ে আসছে যুক্তরাজ্যের একটি গ্রুপ। গত বছরও ট্রাম্পের যুক্তরাজ্য সফরকালে ‘শিশু ট্রাম্পের’ বেলুন উড়িয়ে বিক্ষোভ করেছিলেন তারা। এবারও ছয় মিটার দীর্ঘ ডায়পার পরা রাগী চেহারায় শিশু ট্রাম্পের বেলুন নিয়ে হাজির তারা। রীতিমতো ট্রাম্প-বিরোধীদের প্রতীকে পরিণত হয়েছে এ ‘শিশু ট্রাম্প’।

নিজেদের ‘বেবিসিটার’ দাবি করা একটি বিক্ষোভকারী দলের সংগঠক আযুব ফারাজি বলেন, সফরকালে জনগণকে যথাসম্ভব এড়িয়ে চলবেন মার্কিন প্রেসিডেন্ট। তবু, শিশু ট্রাম্প উড়িয়ে তার ঘৃণ্য রাজনীতিতে ক্ষতিগ্রস্তদের সঙ্গে সংহতি জানিয়ে পরিষ্কার বার্তা দেওয়া হবে।

৩ জুন থেকে ৫ জুন পর্যন্ত এ সফরে পম্প-ল্যাডেন বিষয়ক আলোচনা ছাড়াও রানির আমন্ত্রণে বাকিংহাম প্যালেসে এক রাজকীয় নৈশভোজে অংশ নেবেন ট্রাম্প। এর মাধ্যমে গত সফরের চেয়েও এবার মার্কিন প্রেসিডেন্টকে বেশি সম্মান দেখানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here