চিরিরবন্দরে পরপর ৩ দিন ঈদের নামাজ

0
228

আজ বৃহস্পতিবারও দিনাজপুরের চিরিরবন্দরের ৫ গ্রামের মানুষ ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করলেন। সকাল ৯টায় ঈদের নামাজ আদায় করেন তারা।

চিরিরবন্দরের ওইসব গ্রামের কয়েক হাজার মানুষ ৩০ রোজা পূরণ করে আজ বৃহস্পতিবার ঈদুল ফিতর উদযাপন করেন। এ নিয়ে চিরিরবন্দরে পরপর তিন দিন ঈদের নামাজ আদায় করা হলো।

জানা যায়, সৌদির সঙ্গে মিল রেখে চিরিরবন্দর উপজেলার বেশ কিছু গ্রামের মানুষ গত ৪ জুন ঈদুল ফিতরের নামাজ আদায় করে। ৫ জুন সারা দেশের সঙ্গে ঈদুল ফিতর পালন করেন বেশিরভাগ মানুষ।

আর আজ তৃতীয় দিন ৩০ রোজা পূরণ করে পাঁচ গ্রামের কয়েক হাজার মানুষ ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করলেন।

আজ ঈদ পালন করা গ্রামগুলো হলো, চিরিরবন্দরের আব্দুলপুর ইউনিয়নের কেন্দ্রীয় ঈদগাহ মাঠ, শুকদেবপুর, নান্দেড়াই, সাইতারা ইউনিয়নের দক্ষিণ পলাশবাড়ী ও ইসবপুর ইউনিয়নের বিন্যাকুড়ি, দক্ষিণ নগর গ্রামের আংশিক মানুষ এই ঈদের নামাজ আদায় করেন। এই পাঁচ গ্রামের মহিলারাও বাসায় ঈদের নামাজ আদায় করেন।

শিক্ষক রফিকুল ইসলাম জানান, চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তির কারণে তারা তারাবির নামাজ আদায় করেন এবং সাহরি খেয়ে রোজা রাখেন। তাই তারা গত ৫ জুন ঈদুল ফিতরের নামাজ আদায় করেননি। বৃহস্পতিবার সকাল ৯টায় ঈদের নামাজ আদায় করেন।

বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয় মেরাইডাঙ্গা ঈদগাহ মাঠে। এ মাঠে ইমামতি করেন ইমাম নাজমুল হক হামদানী ও চিরিরবন্দর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ইমামতি করেন ইমাম আব্দুল মান্নান। চিরিরবন্দর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ইমামতি করেন ইমাম আব্দুল মান্নান।

চিরিরবন্দর থানার ওসি মো. হারেসুল ইসলাম তৃতীয় দিনের মতো ঈদের নামাজ আদায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here