আফগানিস্তান বলেই অতিসতর্ক বাংলাদেশ

0
490

বিশ্বকাপে দুর্দান্ত খেলছে বাংলাদেশ। স্বভাবতই সেমিফাইনালের দৌড়ে আছেন টাইগাররা। তাতে আরও এগিয়ে যেতে সোমবার আফগানিস্তানের মুখোমুখি হচ্ছেন তারা। তবে প্রতিপক্ষ আফগানরা বলে বেশ সতর্ক মাশরাফি বাহিনী।

শক্তিমত্তায় আফগানিস্তানের চেয়ে বেশ এগিয়ে বাংলাদেশ। এখন পর্যন্ত টুর্নামেন্টে যথেষ্ট লড়াই করেছেন টাইগাররা। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পাশাপাশি নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার বুকে কাঁপন ধরিয়ে ছেড়েছেন তারা।

স্বাভাবিকভাবেই প্রশংসার জোয়ারে ভাসছে বাংলাদেশ। তবে তুলনামূলক দুর্বল আফগানিস্তানের বিপক্ষে হারলে টাইগারদের ছেড়ে কথা বলবে না কেউ। কারণ এতে সেমিতে খেলার স্বপ্ন অনেকটা ধূসর হয়ে যাবে। তাই বেশ সতর্ক তারা।

মিঠুন বলেছেন, আমাদের অনেক সতর্ক থাকতে হবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলে আপনারা অনেক কিছুই মেনে নেবেন। কারণ অজিরা আমাদের ওপরের দল। কিন্তু আফগানিস্তানের কাছে হারলে…। সবার প্রত্যাশা, এই লড়াইয়ে যেন আমরা জিতি।

আর সব ম্যাচের মতোই একে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ। তার ভাষ্যমতে, প্রতিটি ম্যাচই আমাদের কাছে সমান। প্রত্যেক ম্যাচে জেতার জন্যই আমরা মাঠে নামি। তবে এই ম্যাচে আমাদের আরও সতর্ক থাকতে হবে।

ছয় ম্যাচে ২ জয়, ৩ পরাজয় ও ১ পরিত্যক্তে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে বাংলাদেশ। শেষ চারের স্বপ্ন জিইয়ে রাখতে হলে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয় অত্যাবশ্যকীয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here