নিউ ইয়র্কে চবি অ্যালামনাই’র বনভোজন-ঈদ পুনর্মিলনী

0
75

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অফ ইউএসএ এর বার্ষিক বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ জুন) লং আইল্যান্ডের বেলমন্ট লেক স্টেট পার্কে এ বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

নিউ ইয়র্ক সিটি বাংলাদেশি অধ্যুষিত এলাকা যথাক্রমে, কুইন্সের জ্যাকসন হাইটস ও জামাইক, ব্রুকলীনের চার্চ ম্যাকডোনাল্ড এবং ব্রঙ্ক্স এর স্টারলিং এভিনিউ থেকে বেশ কয়েকটি বাস ও ব্যক্তিগত গাড়ি যোগাযোগে প্রায় তিন শতাধিক অ্যালামনাই তাদের পরিবারের সদস্য ও আমন্ত্রিত অতিথিরা এ আয়োজনে অংশগ্রহণ করেন। সকলের উৎসবমুখর উপস্থিতিতে অনুষ্ঠান স্থল বেশ কয়েক ঘণ্টার জন্য যেন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পরিণত হয়।

অনুষ্ঠানটি নিউ ইয়র্ক ও আশেপাশের স্টেটে বসবাসকারী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের এক আবেগঘন মিলন মেলায় রূপ নেয়।

অংশগ্রহণকারীরা সকাল দশটার মধ্যে বেলমন্ট লেক স্টেট পার্কের নির্ধারিত জায়গায় পৌঁছালে এসোসিয়েশনের সভাপতি এমলাক হোসেন ফয়সাল, সাধারণ সম্পাদক আশিক মাহমুদ, বনভোজন কমিটির আহ্বায়ক প্রফেসর মো. সোলায়মান এবং সদস্য সচিব মোহাম্মদ বদিউল আলম তাদের স্বাগত জানান।

এছাড়াও সিনিয়ার অ্যালামনাইদের মধ্যে ড. শওকত আলী, এনামুল হায়দার, শামসুল ইসলাম মজনু, প্রফেসর কাজী ইসমাইল, প্রফেসর নুরুল ইসলাম, ড. আবুল কাশেম, প্রফেসর দেলোয়ার প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আশিক মাহমুদ।

অনুষ্ঠানে শিশু-কিশোরদের দৌঁড় প্রতিযোগিতার পাশাপাশি নারীদের পিলো পাসিং এবং পুরুষের জন্য ঐতিহ্যবাহী হাড়িভাঙ্গা খেলার আয়োজন ছিল। প্রতিযোগিতা সমন্বয় ও পরিচালনা করেন অ্যালামনাই মোহাম্মদ হানিফ চৌধুরী যে কি ওমর আনোয়ার। বিচারকের দায়িত্বে ছিলেন প্রফেসর সিরাজুল ইসলাম, ডক্টর আব্দুল মতিন, মো. হাবিবুর চৌধুরী, নুরুল মোস্তফা রইছি ও মোহাম্মদ কায়সার সরদার। প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কার প্রদান ছাড়াও অংশগ্রহণকারী সকলকেই সান্তনা পুরস্কার দেওয়া হয়।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে পুরো প্যাভিলিয়ন কে মাতিয়ে তোলেন কমিউনিটির অত্যন্ত জনপ্রিয় শিল্পী সজিব, এবং অ্যালামনাই’এর শিল্পীবৃন্দ। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় ছিলেন অ্যালামনাই শামীমা খানম শাবনাজ। রাফেল ড্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা ডক্টর শওকত আলী, সাবেক সভাপতি শামসুল ইসলাম মজনু, প্রফেসর কাজী ইসমাইল, ডক্টর আবুল কাশেম, সিনিয়র অ্যালামনাই এনামুল হায়দার, প্রফেসর নুরুল ইসলাম, প্রফেসর মোহাম্মদ দেলোয়ার, প্রফেসর মেজবাহ উদ্দিন।

আগত অতিথিদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন কাজী মোবাশ্বের হাশিমি, মো. হেলাল উদ্দিন, গোলাম মাহমুদ, ইকবাল হায়দার আব্দুল হালিম পান্না, প্রফেসর মো. রফিকুল ইসলাম, মনজুর মুরশেদ, মোহাম্মদ রুহুল আমিন নাসির প্রমুখ।

আগত অ্যালামনাই ও অতিথিদেরকে অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনুষ্ঠানকে সফল ও সার্থক করার জন্য অশেষ ধন্যবাদ জ্ঞাপন করে বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি এমলাক হোসেন ফয়সাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here