নুজুম গ্রুপের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0
62

কাতার প্রবাসী বাংলাদেশি উলামায়ে কেরামের নেতৃত্বে পরিচালিত নুজুম গ্রুপের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। রাজধানী দোহার শালিমার প্যালেস রেস্তোরাঁয় উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নুজুম গ্রুপের ফাইন্যান্স ডিরেক্টর হাফেজ মাওলানা তাজ উদ্দিন আহমেদের সঞ্চালনায় সভার শুরুতে তিলাওয়াত করেন নুজুম গ্রুপের ডিরেক্টর মাওলানা হাবিবুর রহমান জুবায়ের। ইসলামী সঙ্গীত ও নুজুম গ্রুপের থিম সং পরিবেশন করেন নুজুম গ্রুপের হাফেজ মাওলানা তাজ উদ্দিন আহমেদ ও মাওলানা শাহ মাসুম খাদেম।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান হাফেজ মাওলানা শাহাদাত হোসাইনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন নুজুম গ্রুপের কাতার স্পন্সর শেখ আব্দুল্লাহ মোহাম্মদ তুর্কী আস সুবাই, কর্মকর্তা কাতার শিক্ষা মন্ত্রণালয়।

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক আমিনুল হক, বিশিষ্ট কলামিস্ট নুর মোহাম্মদ, প্রবাসী কমিউনিটি লিডার সিরাজুল ইসলাম মোল্লা, হাফেজ আব্দুল্লাহ চৌধুরী জুমন, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি লিডার লোকমান আহমেদ, হাফেজ মাওলানা জমির আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী আশফাক মামুন ও শাহাবুদ্দিন শামীম।

স্বাগত বক্তব্যে নুজুম গ্রুপের ভাইস চেয়ারম্যান হাফেজ মাওলানা আব্দুল হাসিব চৌধুরী সবাইকে স্বাগত জানান এবং নুজুম গ্রুপকে এগিয়ে নিতে সহযোগিতা কামনা করেন। শুভেচ্ছা বক্তব্য দেন নুজুম গ্রুপের মার্কেটিং ডিরেক্টর হাফেজ মাওলানা কেফায়েত উল্লাহ ও শাহ মাসুম খাদেম।

এডমিন ডিরেক্টর হাফিজুর রহমান নাহিদ বলেন, নুজুম গ্রুপ যে লক্ষ্য ও উদ্দেশ্য অনেকাংশে বাস্তবায়ন করেছে। এই সফলতা ধরে রাখতে সহযোগিতা কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে নুর মোহাম্মদ বলেন, এ গ্রুপ আগামী কয়েক বৎসরে তারা কাতার প্রবাসীদের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে এবং অনুকরণীয় দৃষ্টান্ত তৈরি করবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট সাংবাদিক আমিনুল হক বলেন, আমি বিশ্বাস করি ব্যবসার মূলধন হলো তাকওয়া ও সততা। যা এ গ্রুপের মধ্যে বিদ্যমান।

মূল বক্তব্যে নুজুম গ্রুপের প্রধান উদ্যোক্তা চৌধুরী হাসান মাহমুদ বলেন, কাতার প্রবাসী বাংলাদেশীদের আর্থ-সামাজিক প্রতিষ্ঠান ‘নুজুম গ্রুপ’ ইতোমধ্যে প্রায় ২৫০ জন প্রবাসী বাংলাদেশির জন্য কর্মসংস্থান নিশ্চিত করেছে।

প্রধান অতিথির বক্তব্যে কাতার শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা নুজুম গ্রুপের কাতার স্পন্সর শেখ আব্দুল্লাহ মোহাম্মদ তুর্কী আস সুবাই বলেন, নুজুম গ্রুপের সকল ব্যবসা-বাণিজ্যে সব ধরণের ব্যবসায়িক সহযোগিতা করতে আমি সবসময় প্রস্তুত আছি।

সভাপতির বক্তব্যে নুজুম গ্রুপের চেয়ারম্যান হাফেজ মাওলানা শাহাদাত হোসাইন বলেন, নুজুম গ্রুপ শুধু ব্যবসায়িক প্রতিষ্ঠানই নয়। আমরা ব্যবসার পাশিপাশি এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের আত্মউন্নয়ন ও দীনি বিষয় শিক্ষা দেওয়াও আমাদের উদ্দেশ্য।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন তাফাজ্জল হোসাইন, সি এম হাসান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here