জাহালম ইস্যুতে তদন্ত, সব পক্ষের দায় দুদকের পক্ষে

0
153

বিনা দোষে জাহালমের জেল খাটার বিষয়ে দুর্নীতি দমন কমিশন, মামলার পিপিসহ সব পক্ষের দায় রয়েছে। আদালতের আদেশে গঠিত দুদকের তদন্ত কমিটির প্রতিবেদনে এ কথা উল্লেখ করা হয়েছে।

২৩ পৃষ্টার এ প্রতিবেদন আজ বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুলআহাসান ও বিচারপতি কে এমকামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে দাখিল করা হবে।

এর আগে গত ২৭ জুন আদালত জাহালমের ঘটনায়দুদকের দায় আছে কিনা তা নির্ণয়করে গঠিত কমিটিকে আগামী ১১ জুলাই আদালতে প্রতিবেদনদাখিলের নির্দেশ দেন।

প্রসঙ্গত, একটি জাতীয়দৈনিকে ‘৩৩ মামলায় ‘ভুল’ আসামিজেলে’ ‘‘স্যার, আমি জাহালম,সালেক না…” শীর্ষক একটিপ্রতিবেদন প্রকাশিত হয়। টাঙ্গাইলজেলার নাগরপুরের ডুমুরিয়া গ্রামেরজাহালম ‘ভুল আসামি’ হয়ে বিনাদোষে তিনবছর জেল খাটার ঘটনায়প্রকাশিত ওই প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী অমিত দাসগুপ্ত।

ওই প্রতিবেদনটি আদালতেউপস্থাপনের পর স্বতঃপ্রণোদিত হয়েরুলসহ আদেশে দেন হাইকোর্ট।একইসঙ্গে ৩৩ মামলার মধ্যে মোট ২৬ টিতে ‘ভুল’ আসামি হয়ে জেলখাটার অভিযোগের বিষয়ে ব্যাখ্যাদিতে দুদক চেয়ারম্যানের প্রতিনিধিও মামলার বাদীসহ চারজনের ব্যাখ্যাশোনেন আদালত। এরপর জাহালমকে ২৬ মামলায় জামিন দেনহাইকোর্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here