বাউন্সারে প্রাণ গেলো ক্রিকেটার জাহাঙ্গীরের

0
75

২০১৪ সালে নভেম্বরে ঘরোয়া টেস্টে খেলায় বাউন্সারে প্রাণ হারান অস্ট্রেলিয়ার ২৫বছর বয়সী ক্রিকেটার পিলিপ হিউজ। আবারও সেই বাউন্সারে প্রাণ গেলো দক্ষিণ কাশ্মীরের এক ক্রিকেটারের। এক ক্রিকেট টুর্নামেন্টে ব্যাটিং করার সময় মাথায় বল লেগে মারা যান জাহাঙ্গীর আহমেদ।

এক ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছিল জম্মু-কাশ্মীর সরকারের যুব ও ক্রীড়া দফতর। জেলা স্তরের এই টুর্নামেন্টে ম্যাচ ছিল বারামুল্লা ও বুদগামের মধ্যে। ম্যাচটি হচ্ছিল দ.কাশ্মীরের অন্তনাগ জেলার নানিল গ্রামে। বারামুল্লার প্রতিনিধিত্ব করছিলেন ১৭ বছরের জাহাঙ্গীর।

বাঁ-হাতি এই ওপেনিং ব্যাটসম্যান বাউন্সার হুক করতে গিয়ে মাথা গুরুতর চোট পান। জাহঙ্গিরের ঘাড় ও মাথার মাঝে বল লাগে। হেলমেট পরে থাকা সত্তে¡ও এত জোড়ে বল লাগে যে, সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন বারামুল্লার এই ব্যাটসম্যান। দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনায় দুঃখ প্রকাশ করে জম্ম-কাশ্মীরের যুব ও ক্রীড়া দফতরের ডিরেক্টর জেনারেল সালেম-উর-রহমান জানান, এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। হেলমেট পরে থাকা সত্তে¡ও হুক মারতে গিয়ে মাথায় গুরুতর চোট পায় জাহঙ্গির। কয়েক সেকেন্ডের মধ্যে মাটিতে লুটিয়ে পড়ে ও। দশম শ্রেণির ছাত্র জাহাঙ্গীরের বাড়ি উত্তর কাশ্মীরের গুশবার্গ গ্রামে।

ক্রীড়া যুব ও ক্রীড়া দফতরের ডিরেক্টর জেনারেল আরও জানান, জাহঙ্গির ছিল আমার ছেলের মতো। আমরা ওকে অনন্তনাগ জেলা হাসপাতালে বলে রেখেছিলাম। ওকে সব রকমের চিকিৎসার সুযোগ ছিল। কিন্তু কিন্তু ওকে সেখানে নিয়ে যাওয়ার আগে সব শেষ হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here