এরশাদের লাশ দাফনের আগেই ক্ষমতার ভাগ ভাটোয়ারা শুরু

0
63

হুসেইন মুহম্মদ এরশাদের লাশ দাফনের আগেই জাতীয় পার্টির নেতৃত্ব কার হাতে যাবে তা নিয়ে ইতিমধ্যে জল্পনা কল্পনা শুরু হয়েছে। জাতীয় পার্টির হেভিওয়েট নেতারা জাতীয় পার্টিতে ভাঙ্গন ঠেকাতে এবং দলটি অটুট রাখতে নেতৃত্বে ভারসাম্য আনার প্রস্তাব করেছেন।

এরশাদের লাশ সামনে রেখেই পর্দার অন্তরালে চলছে ক্ষমতার ভাগ ভাটোয়ারা। জাতীয় পার্টির হেভিওয়েট নেতাদের মধ্যে আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দীন আলম বাবলু, রুহুল আমিন হাওলাদার, মশিউর আলম রাঙ্গা, কাজী ফিরোজ রশীদসহ সিনিয়র নেতৃবৃন্দ দলের ঐক্য ধরে রাখার জন্য দল এবং সংসদের ভারসাম্য আনার প্রস্তাব করেছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরকে রেখে বিরোধী দলের নেতা রওশন এরশাদকে করার একটি প্রস্তাব নিয়ে তারা এখনি দেনদরবার শুরু করেছেন বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছেন।

তবে জাতীয় পার্টির একাধিক নেতা বলেছেন, মঙ্গলবার এরশাদের লাশ দাফন করা হবে। এরপর এরশাদের কুলখানি রয়েছে এবং যেহেতু জাতীয় সংসদ অধিবেশন বসতে আরো দুই মাস বাকি তাই এখন আমাদের হাতে সময় রয়েছে। তবে এরশাদ জীবদ্দশায় জিএম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে গিয়েছিলেন। সেজন্য তিনি পরবর্তী দলের বৈঠকে সিদ্ধান্ত না হওয়ার পর্যন্ত দলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। তবে জিএম কাদেরের চেয়ারম্যান পদ নিয়ে জাতীয় পার্টির মধ্যে টানাপোড়েন রয়েছে।

জাতীয় পার্টির প্রভাবশালীরা বলেছেন, যে টানাপোড়েনই থাকুক না কেন, এরশাদের মৃত্যুর পর যে আবেগ সে আবেগের মধ্যেও যদি চেয়ার নিয়ে দলের মধ্যে টানাপোড়েন হয় সেটা সুখকর নয়।

তবে মনে করা হচ্ছে এরশাদের কুলখানির পরে জাতীয় পার্টির নেতৃত্বের ভাগ ভাটোয়ারা চুড়ান্ত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here