সৌদিতে অভ্যন্তরীণ সব ফ্লাইট বাতিল

0
82

বাংলা খবর ডেস্ক: অভ্যন্তরীণ সব ফ্লাইট বাতিল করেছে সৌদি আরব। একই সঙ্গে দু’সপ্তাহের জন্য বাস, ট্যাক্সি এবং ট্রেন সেবা বাতিল করা হয়েছে। শনিবার সকাল থেকেই এই নতুন নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে সৌদি প্রেস এজেন্সি এক প্রতিবেদনে নিশ্চিত করেছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, জরুরি মানবিক সহায়তা ও ওষুধ সরবরাহের কাজে নিয়োজিত বিমানের ফ্লাইট এবং অসুস্থ্য রোগীদের বহনকারী বাস বা অন্যান্য যানবাহন এই আওতার বাইরে থাকবে।

এদিকে, শুক্রবার থেকে সৌদির দুই প্রধান মসজিদে জুমার নামাজ বাতিল করা হয়েছে। শুক্রবার কেউ এই দুই মসজিদে জুমার নামাজ আদায় করতে পারবেন না। এর আগে এই দুই মসজিদ বাদে দেশটির সব মসজিদে নামাজ আদায় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছিল সৌদি সরকার।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে মহামারি পরিস্থিতি দেখা দিয়েছে। ফলে করোনার বিস্তার যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে সৌদি আরব।

স্বাস্থ্য ও সুরক্ষার জন্য এ বিষয়ে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানানো হয়েছে। সৌদি আরবে এখন পর্যন্ত ২৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেও সেখানে এখনও কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

শুধু সৌদি নয়, বিশ্বের অনেক দেশই করোনার বিস্তার ঠেকাতে লোকজনকে বাড়ির বাইরে বের হওয়ার ওপরও নিষেধাজ্ঞা জারি করেছে। দোকান-পাট, স্কুল-কলেজ, ব্যবসা-বাণিজ্য সবকিছু বন্ধ রাখা হয়েছে। এক অনিশ্চয়তার দিকে এগিয়ে যাচ্ছে বিশ্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here