নোয়াখালীতে স্বাস্থ্য সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

0
72

বাংলা খবর ডেস্ক: স্বাস্থ্য সাংবাদিকতা বিষয়ক একদিনের প্রশিক্ষণ কর্মশালা হয়েছে নোয়াখালীতে। শুক্রবার অনুষ্ঠিত দিনব্যাপী এ কর্মশালায় স্বাস্থ্য সেবা বিষয়ে অংশগ্রহণকারীদের ধারণা ও প্রতিবেদন প্রণয়নে সক্ষমতা বৃদ্ধি করা, যাতে তারা স্থানীয় জনগণের স্বাস্থ্য বিষয়ক সামাজিক আচরণ পরিবর্তন বিষয়ে উল্লেখযোগ্য ঘটনা, ফিচার ও তথ্যসমূহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ ও প্রচার করতে পারেন।

দিনব্যাপী ইউএসএআইডি’র উজ্জীবন প্রকল্পের আওতায় মানবাধিকার সাংবাদিক ফোরাম এর আয়োজন করে। কর্মশালায় আলোচনা ও প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরামের মহাসচিব খায়রুজ্জামান কামাল, সিনিয়র সাংবাদিক সালিম সামাদ, বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর নাসরিন গীতি, বাংলাদেশ টেলিভিশন খাগড়াছড়ি প্রদিনিধি আতাউর রহমান রানা।

কর্মশালা শেষে জেলা প্রশাসক তন্ময় দাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশান নোয়াখালী জেলার সভাপতি ডা. এম এ নোমান।

কর্মশালায় দেশের বর্তমান স্বাস্থ্য পরিস্থিতি তুলে ধরে মা-নবজাতক, শিশু-কিশোরীর স্বাস্থ্য, পুষ্টি, পরিবার-পরিকল্পনা ও যক্ষ্মা সম্পর্কে নানা দিক নিয়ে আলোকপাত করা হয় এবং এসব বিষয়ে রিপোর্টিং করার বিষয়ে নানা দিক নিয়ে আলোচনা করা হয়। কর্মশালায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ২৬ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here