টেস্টে নিজেদের বিশ্বসেরা দেখতে চান কোহলি

0
537

বিশ্বকাপের পর প্রথম সফরেই বিরাট কোহলিদের মাথায় ঘুরছে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ। আজ সোমবার আনুষ্ঠানিক ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করে আইসিসি। আগামী ১ আগস্ট এজবাস্টনে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া অ্যাশেজ সিরিজ দিয়ে শুরু হচ্ছে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসর। আগামী দু’বছর ৯টি টেস্ট বিশ্বসেরার লড়াই হবে। টেস্টে নিজেদের বিশ্বসেরা হওয়ার সুযোগ দেখছেন ভারত অধিনায়ক। খবর কলকাতা 24×7 এর।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে দু’বছরে ২৭টি সিরিজে ৭১টি টেস্ট খেলা হবে। ২০২১ সালে ইংল্যান্ডের মাটিতে খেতাবের লড়াই হবে দুই সেরা দলের মধ্যে। বিশ্ব চ্যাম্পিয়শিপে আইসিসি টেস্ট ব়্যাংকিংয়ে এক নম্বরে থাকা ভারতের লড়াই শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। আসন্ন ক্যারিবিয়ান সফরে দু’টি টেস্ট খেলবে কোহলি অ্যান্ড কোং। ২২ আগস্ট অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্ট দিয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে লড়াই শুরু হবে বিরাটদের।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে বিরাট বলেছেন, ‘আমরা আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের দিকে তাকিয়ে রয়েছি। পাঁচদিনের এই ফর্ম্যাটে এই চ্যাম্পিয়নশিপ আলাদা মাত্রা যোগ করবে। টেস্ট ক্রিকেটে সেরা হওয়াটা বরাবরই চ্যালেঞ্জিং এবং স্বস্তিদায়ক। সম্প্রতি ভারতীয় দল ভালো পারফর্ম করেছে। সুতরাং টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপে আমাদের একটা দারুণ সুযোগ রয়েছে।’

ভারত, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ এই ৯টি দল নিজেদের মধ্যে টেস্টের বিশ্বসেরা হওয়ার লড়াইয়ে নামবে। ২০০৯-এ টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপে পরিকল্পনা করে আইসিসি। পরের বছরেই তা পাশ হয়ে যায়। আর ২০১৩ প্রথম সংস্করণ হওয়ার কথা ছিল। কিন্তু তা বাতিল হয়ে গিয়ে পরে তা ২০১৭ হওয়ার কথা বলা হয়। শেষ পর্যন্ত ২০১৯-এ ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ বাস্তবে রূপ পেতে চলেছে। ১ অগস্ট, ২০১৯ থেকে ৩০ এপ্রিল ২০২১ পর্যন্ত চলবে প্রথম ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here