চার ফান্ডের লভ্যাংশ ঘোষণা

0
462

বাংলা খবর ডেস্ক: ইউনিট হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্ট্রি বোর্ড। ফান্ড চারটি হলো- এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং পিএইচপি ফার্স্ট মিউচুয়াল ফান্ড।

ফান্ড চারটির ট্রাস্টি বোর্ড ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণার কারণে আগামীকাল বুধবার ফান্ড চারটির দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ ফান্ড চারটির দাম যত খুশি বাড়তে অথবা কমতে পারবে।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

ইউনিটহোল্ডারদের ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেবে এ ফান্ডের ট্রাস্টি । এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ আগস্ট। সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা হয়েছে ২৩ পয়সা। আর ৩০ জুন ফান্ডটির বাজার দর অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১১ টাকা ১৯ পয়সা।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড

ইউনিটহোল্ডারদের ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেবে এ ফান্ডের ট্রাস্টি। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ আগস্ট। সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা হয়েছে ৩১ পয়সা। আর ৩০ জুন ফান্ডটির বাজার দর অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১০ টাকা ৮৩ পয়সা।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

ইউনিটহোল্ডারদের ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেবে এ ফান্ডের ট্রাস্টি। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ আগস্ট। সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা হয়েছে ৩১ পয়সা। আর ৩০ জুন ফান্ডটির বাজার দর অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১০ টাকা ৯০ পয়সা।

পিএইচপি ফার্স্ট মিউচুয়াল ফান্ড

ইউনিটহোল্ডারদের ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেবে এ ফান্ডের ট্রাস্টি। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ আগস্ট। সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা হয়েছে ২৯ পয়সা। আর ৩০ জুন ফান্ডটির বাজার দর অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১০ টাকা ৭৫ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here