ডেঙ্গু পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রনের বাইরে নয়: কাদের

0
62

বাংলা খবর ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক, তবে পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাইরে নয়। সরকার চ্যালেঞ্জের সঙ্গে এটা মোকাবিলা করবে।

বৃহস্পতিবার জাতীয় শোকদিবস উপলক্ষে আগস্ট মাসব্যাপী বঙ্গবন্ধুর উপর চিত্রপ্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা বারবার বলছি আমরা এটা নিয়ে উদ্বিগ্ন। প্রধানমন্ত্রী উদ্বিগ্ন। তিনি লন্ডনে চিকিৎসায় আছেন। সেখান থেকে প্রতিনিয়ত আমাদের সঙ্গে কথা বলছেন, নির্দেশনা দিচ্ছেন।

স্বাস্থ্যমন্ত্রী বিদেশে থাকলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ থেমে থাকেনি। এখন মোবাইলেও নির্দেশনা দেওয়া যায়। স্বাস্থ্যমন্ত্রী জরুরি কাজে বিদেশে যেতে পারেন, বিনা অনুমতিতে তিনি যাননি। একজন মন্ত্রীই শুধু মন্ত্রণালয় নয় তিনি দেশে চলে এসেছেন।

সেতুমন্ত্রী বলেন, ডেঙ্গু শুধু বাংলাদেশ নয় এখন বিশ্বের বিভিন্ন দেশে দেখা দিয়েছে। ফিলিপাইনে এ পর্যন্ত ডেঙ্গুতে ৮শ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে এক লাখ। তারা জাতীয় দুর্যোগ ঘোষণা করেছে। ভিয়েতনামেও ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। ভারতে কম আছে, ইন্দোনেশিয়ায় অনেক বেশি, থাইল্যান্ডে ছড়িয়ে পড়েছে, সিঙ্গাপুরে অনেকে আক্রান্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here