১৫ আগস্টের হত্যাকাণ্ডে তৎকালীন সেনাপ্রধানের দায় নেই কেন, প্রশ্ন রিজভীর

0
69

বাংলা খবর ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের সময় বিএনপির জন্ম য়নি এবং জিয়াউর রহমানও গুরুত্বপূর্ণ দায়িত্বেও ছিলেন না। তাহলে তাকে অভিযুক্ত করতে আওয়ামী নেতারা এতো তৎপর কেন? আর এ হত্যাকাণ্ডে তৎকালীন সেনাপ্রধানেরইবা কোনো দায় নেই কেন? কারণ সেই সেনাপ্রধান আওয়ামী লীগেরই এমপি ছিলেন। ইতিহাসই এর প্রমাণ।

বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জিয়াউর রহমানকে হেয় করার জন্য অসত্য বক্তব্যের ধারাবর্ষণ করে যাচ্ছে ক্ষমতাসীনরা। কারণ জোর করে ক্ষমতায় থাকার কারণে সরকারি-বেসরকারি প্রচারমাধ্যমের সব আলো গায়ের জোরে ওরা নিজেদের দিকে টেনে রেখেছে। তবে দেশের সচেতন প্রতিটি মানুষ প্রকৃত ইতিহাস জানেন। এসব করে সাবেক জিয়াউর রহমানকে জনগণের মণিকোঠা থেকে সরানো যাবে না।

রিজভী বলেন, সত্যকে ঢেকে দিয়ে মিথ্যাকে প্রতিষ্ঠিত করতে মিথ্যাচার করছে আওয়ামী লীগ। তাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের আলোচনা সভায় বলেছেন, ৭৫ এর ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান। আমি বলবো- ওবায়দুল কাদেরের বক্তব্য যদি সত্য হয়, তাহলে ১৫ আগস্টের মর্মস্পর্শী ঘটনার পর আওয়ামী লীগেরই লোকজন সরকার গঠন করলো কীভাবে?

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, ড. সুকুমার বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামিম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here