জ্যামাইকায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি শাহেদ নিহত

0
69

বাংলা খবর ডেস্ক:
নিউইয়র্ক সিটির জ্যামাইকায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি যুবক মো. শাহেদ উদ্দিন (২৭) নিহত এবং আরো দু’জন আহত হয়েছেন। নিহত শাহেদ যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্ব বাবরউদ্দিনের ছেলে। আহতদের একজনের বয়স ২৮ তার বাড়ি সিলেট। অপরজন ২৭ বছর বয়েসী কৃষ্ণাঙ্গ। স্থানীয় সময় সোমবার ভোররাত সাড়ে ৪টায় এ ঘটনা ঘটে। বাবা বাবর উদ্দিনের কন্সট্রাকশন ব্যবসা দেখাশোনা করতেন শাহেদ। তিনি ছিলেন ৫ ভাইয়ের মধ্যে দ্বিতীয়। তার মৃত্যুতে প্রবাসীদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে। এ ঘটনার কয়েক ঘণ্টা আগে নিহত যুবকসহ আরও অনেকে একটি অনুষ্ঠানে ছিলেন। সেখান থেকেই মো. শাহেদসহ কয়েকজন বাসায় ফেরার আগে ওই ক্লাবে গিয়েছিলেন।শাহেদের ময়না তদন্ত শেষে ৩ সেপ্টেম্বর মঙ্গলবার পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে। এরপর নিউজার্সিতে সন্দ্বীপ সোসাইটির কবরস্থানে তাকে দাফন করা হবে।

নিউইয়র্ক পুলিশ এর এক কর্মকর্তা জানিয়েছেন, রিচমন্ড হিল এলাকার ১৩০ স্ট্রিট এবং ৯২ এভিনিউতে অবস্থিত একটি নাইট ক্লাবের সামনে ভোররাত সাড়ে ৪টায় বিবাদমান দু’গ্রুপের মধ্যে ঝগড়ার এক পর্যায়ে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এসময় শাহেদ বুকে গুলিবিদ্ধ হয় বলে পুলিশ উল্লেখ করেছে। ঘটনার পর এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। তবে পুলিশ দুর্বৃত্তদের ব্যাপারে এলাকাবাসীর সহযোগিতা চেয়েছে । পুলিশ জানায়, শাহেদকে হাসপাতালে নেয়ার পর জরুরি বিভাগের চিকিৎসকরা জানান ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। আহতরা জ্যামাইকা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদের দুজনেরই পায়ে ও পিঠে গুলি লেগেছে বলে পুলিশ জানিয়েছে।

৫ বছর আগে একই এলাকার একটি নাইট ক্লাবের সামনে পিটিয়ে হত্যা করা হয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা নজমুল ইসলামকে। ঘাতকদের বিভিন্ন মেয়াদে শাস্তি হয়েছে। তবে এবারের ঘটনায় অস্ত্র ব্যবহার করা হয়েছে। সকলেই আশা করছেন অবিলম্বে দুর্বৃত্তরা গ্রেফতার হবে।

এদিকে, এ হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক দেলোয়ার হোসেন, যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন, নিউইয়র্ক বিএনপির নেতা আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু এবং যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ্ব আবু তাহের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here