ট্রান্সফোটেকের হাত ধরে বদলে গেল অনেকের জীবন

0
626

নিউইয়র্ক:
নিউইয়র্ক ভিত্তিক আইটি প্রশিক্ষণ প্রতিষ্ঠান ট্রান্সফোটেক তার শিক্ষার্থীদের জন্য শুরু থেকেই বিশেষ কতগুলো উদ্যোগ গ্রহণ করে আসছে। তার মধ্যে এমন এক দল প্রশিক্ষককে বেছে নেয়া হয় যারা আমেরিকার ফরচুন ফাইভ হান্ড্রেড-এর মতো প্রতিষ্ঠানে আইটির গুরুত্বপূর্ণ পদে কর্মরত রয়েছেন। তারা প্রশিক্ষণকালিন সময়ে সেই বিষয়গুলোর ওপর গুরুত্ব দেন যা নিয়ে শিক্ষার্থীরা প্রশিক্ষণ শেষ করেই চাকরিতে প্রবেশ করতে পারেন। আর এ কাজে সহযোগিতা করছে ট্রান্সফোটেকের দক্ষ মার্কেটিং টিম। একদিকে প্রশিক্ষণ শেষ আর অন্যদিকে চাকরির হাতছানি। কোর্স সম্পন্ন করে যাতে বেকার বসে থাকতে না হয় সেদিকে ট্রান্সফোটেক শুরু থেকেই উদ্যোগি যা আগামী ২৩ ফেব্রুয়ারির ব্যাচ থেকে আরো জোরালো করা হয়েছে।


এ ব্যাপারে ট্রান্সফোটেক ফাউন্ডার এবং সিইও,ইউএস ফেডারেল রিজার্ভ ব্যাংকের সাবেক কিউএ পরিচালক, হোমল্যান্ড সিকিউরিটির সাবেক আইটি ম্যানেজার শেখ গালিব রহমান বলেন, ট্রান্সফোটেক এখন নব উদ্যমে কাজ করছে। মার্কেটে প্রচুর জব অফার রয়েছে তাতে শিক্ষার্থীরা সহজেই নিজের জীবন পাল্টে দিতে পারে। ট্রান্সফোটেক থেকে প্রশিক্ষণ নিয়ে এখন হোমল্যান্ড সিকিউরিটিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে আইটি বিভাগে দক্ষতার সঙ্গে কাজ করছে এমন কর্মীর সংখ্যা অনেক।ট্রান্সফোটেকের হাত ধরে তারা নিজের জীবন পাল্টে নিয়েছে। উচ্চ বেতন আর নিশ্চিত জীবন গড়তে আইটি প্রশিক্ষণের বিকল্প কোন পথ নেই বলে তিনি জানান।
ট্রান্সফোটেক এখন তার নতুন লগো নিয়ে শিক্ষার্থীদের সামনে হাজির হয়েছে। আগামী ২৩ ফেব্রুয়ারির নতুন ব্যাচ থেকে শিক্ষার্থীরা পাবেন বিশেষ কতগুলো প্রশিক্ষণ সুবিধা যা তাদের কর্মময় জীবন গঠনে সহযোগিতা করবে। জ্যামাইকার১৭২-২১ হিলসাইড এভিনিউ,নিউইয়র্ক-১১৪৩২ ট্রান্সফোটেক সেন্টারে এবারের কোর্স উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।সহযোগিতার জন্য ৭১৮-২২৩-৩৩২৫ নম্বরে যোগাযোগ করা যেতে পারে। প্রতি ব্যাচে আসন নির্ধারণের জন্য আগে থেকেই যোগাযোগ থাকা বাঞ্ছনিয়।
স্থানীয় কমিউনিটির কলেজ ল্যাবেল-এর শিক্ষার্থীরা ট্রান্সফোটেক থেকে আইটি প্রশিক্ষণ নিয়ে নিজের জীবনকে পাল্টে দিচ্ছে উন্নত পরিবেশ এবং বেতনের মাধ্যমে। তারা খোঁজে পাচ্ছেন নিজের পায়ে দাাঁড়াবার এক সোনালী অবলম্বন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here