হাতব্যাগে জীবিত নবজাতক, নারী আটক

0
61

বাংলা খবর ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের এক নারীর হাতব্যাগ থেকে জীবিত এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। ছয় দিন বয়সী ওই নবজাতককে পাচার করা হচ্ছিল বলে পুলিশের ধারণা। ফলে মানবপাচারকারী সন্দেহে মার্কিন নাগরিক ওই নারীকে আটক করেছে পুলিশ। খবর সিএনএন, ইএসটুডের।

গত বুধবার ফিলিপাইনের রাজধানী ম্যানিলার নিনোয় অ্যাকুইনো আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন নারী জেনিফার ট্যালবটকে আটক করা হয়।

পাচারের অপরাধ প্রমাণ হলে মার্কিন ওই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হতে পারে বলে জানিয়েছেন ফিলিপাইনের ন্যাশনাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এনবিআই) বিমানবন্দর শাখার প্রধান ম্যানুয়েল দিমানো।

যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দিয়ে ম্যানিলা থেকে উড়োজাহাজে ওঠার আগে মানবপাচারের অভিযোগে আটক হন তিনি। এনবিআই জানিয়েছে, জেনিফার ট্যালবট শিশুটির বোর্ডিং পাস দেখাতে পারেননি। তবে আটকের পর শিশুটিকে যুক্তরাষ্ট্রে নেওয়ার জন্য মায়ের অনাপত্তিপত্র দেখান তিনি। তবে তাতে শিশুটির মায়ের স্বাক্ষর ছিল না। সংস্থাটির দাবি, নারীটি একটি শিশুকে চুরি করে ভেগে যাচ্ছিলেন।

অন্যদিকে শিশুটির মা-বাবার বিরুদ্ধে শিশু নিরাপত্তা আইনে মামলা হয়েছে। শিশুটিকে সমাজসেবা কার্যালয়ের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

মার্কিন ওই নারীকে সাংবাদিকদের সামনে হাজির করা হলেও তিনি কোনো কথা বলেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here