মেসির নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল আর্জেন্টিনার

0
62

বাংলা খবর ডেস্ক: ফুটবল জাদুকর লিওনেল মেসির শাস্তি কমাতে দক্ষিণ আমেরিকান ফুটবলের শীর্ষ সংস্থা কনমেবেলের কাছে আবেদন করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। কোপা আমেরিকা চলাকালীন সময়ে কনমেবেলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন মেসি।

এফএ-এর করা আবেদন গ্রহণ করেছে কনমেবল। আগামী অক্টোবরে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচে দেখা যেতে পারে মেসিকে।

অবশ্য আবেদনের প্রেক্ষিতে এখনো রায় আসেনি। জার্মানির বিপক্ষে ম্যাচের আগে ০৩ অক্টোবর রায় জানানো হবে। জার্মানদের বিপক্ষে আর্জেন্টিনা মাঠে নামবে ০৯ অক্টোবর।

তবে নিষেধাজ্ঞা কমলেও মেসি বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন না। কারণ চিলির বিপক্ষে কোপা আমেরিকা তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখেন এই ৩২ বছর বয়সী ফরোয়ার্ড।

কোপা আমেরিকায় ব্রাজিলের কাছে সেমিফাইনালে হারের পর ও চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী লড়াই শেষে কনমেবলের ম্যাচ অফিসিয়াল ও সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনেন মেসি। ব্রাজিলকে শিরোপা জেতাতে আয়োজকরা সব ব্যবস্থা করে রেখেছে বলে দাবি করেন তিনি। ওই বিবৃতির জন্য যদিও পরে ক্ষমা চান আর্জেন্টাইন তারকা। তবুও নিষেধাজ্ঞা ও জরিমানা থেকে বাঁচতে পারেননি তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here