সরফরাজ ইস্যুতে মিসবাহর সুস্পষ্ট ব্যাখ্যা চান আফ্রিদি!

0
648

বাংলা খবর ডেস্ক: বিশ্বকাপের পর কোচসহ দায়িত্বশীল স্টাফে ব্যাপক রদবদল এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রধান কোচ ও বোলিং কোচের পদ থেকে মিকি আর্থার এবং আজহার মেহমুদকে সরিয়ে দিয়েছে তারা। তবে অধিনায়কের বিষয়ে এখনও সুস্পষ্ট কোনো ব্যাখ্যা দাঁড় করায়নি বোর্ড।

ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ইতিমধ্যে চূড়ান্ত দল ঘোষণা করেছে পিসিবি। যথারীতি অধিনায়কত্বে রয়েছেন সরফরাজ আহমেদই। বিশ্বকাপের সেমিফাইনালে দলকে তুলতে না পারায় পরে তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন ওঠে।

তবে সরফরাজকেই কেন এ সিরিজে দলনায়ক করা কিংবা তাকে নিয়ে পিসিবির ভবিষ্যৎ পরিকল্পনা কী, এ ব্যাপারে কোনো কথা বলেননি মিসবাহ। প্রভাবশালী পাকিস্তানি দৈনিক ডনকে দেয়া সাক্ষাৎকারে এ ব্যাপারে পরোক্ষভাবে তার বক্তব্য জানতে চেয়েছেন আফ্রিদি।

তিনি বলেন, আমার মতে- পাকিস্তানের ভবিষ্যৎ দলপতি কে হবে, তা নিয়ে পিসিবির সুস্পষ্ট ভাষ্য থাকা উচিত। ২০১৯ বিশ্বকাপের পর কোচিং স্টাফে ব্যাপক পরিবর্তন এনেছে পাকিস্তান। কিন্তু অধিনায়কের বিষয়ে তারা কোনো কথাই বলেনি।

বুমবুমখ্যাত ক্রিকেটার মনে করেন, নতুন পাক অধিনায়ক ঘোষণা করা উচিত ছিল বোর্ডের। নইলে করণীয় ছিল সরফরাজকে আত্মবিশ্বাসী করতে লম্বা সময়ের জন্য তাকে ক্যাপ্টেন হিসেবে বিবেচনা করে ঘোষণা দেয়া।

সবে পিসিবির হয়ে বড় দুটি দায়িত্ব পেয়েছেন মিসবাহ। একই সঙ্গে প্রধান কোচ ও নির্বাচকের গুরুদায়িত্ব পেয়েছেন তিনি। তবে তার সামর্থ্য নিয়ে কোনো প্রশ্ন নেই আফ্রিদির।

তিনি বলেন, পিসিবির বড় দুটি পদে বসেছেন মিসবাহ। এটি অবশ্যই তার জন্য বড় পরীক্ষা। তবে সে পদগুলোর সদ্ব্যবহার করার সামর্থ্য রাখে। আমাদের উচিত তাকে সমর্থন করা। ও যদি দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারে তা হলে পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

আমির-ওয়াহাবদের নতুন বোলিং কোচ হয়েছেন ওয়াকার ইউনিস। আফ্রিদি মনে করেন, ওয়াকার নিজের দায়িত্ব সুচারুরূপে পালন করে গেলে দলের জন্যই মঙ্গল হবে। তার উচিত হবে, মিসবাহর কাজে হস্তক্ষেপ না করা। অন্যথায় হিতে বিপরীত হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here