বিনা টিকিটে ভ্রমণের দায়ে ৫৬০ যাত্রীকে জরিমানা

0
80

বাংলা খবর ডেস্ক: বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে জংশনে ৫৬০ যাত্রীকে জরিমানা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এই যাত্রীদের কাছ থেকে মোট ১ লাখ ২৪ হাজার ৬৩০ টাকা জরিমানা আদায় করা হয়।

শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চালানো হয়। এ সময় ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-নোয়াখালী, ঢাকা-কিশোরগঞ্জ রুটের আন্তঃনগর ট্রেনগুলিতে ব্লক চেকিংয়ের মাধ্যমে এই জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলীয় চিফ কমার্শিয়াল ম্যানেজার এস এম মোরাদ হোসেন। এ সময় তার সঙ্গে ছিলেন রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. শওকত জামাল সহসী, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা-১ মো. হামিদুল ইসলাম।

ভৈরব রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস ও ভৈরব স্টেশন মাস্টার মো. কামরুজ্জামানসহ পুলিশ সদস্য, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, ভ্রাম্যমাণ ও ভৈরব রেলওয়ে স্টেশনের টিকিট পরীক্ষক দল ও স্টেশনের কর্মকর্তা-কর্মচারীরা অভিযানে সহায়তা করেন।

বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মো. হামিদুল ইসলাম জানান, বিনাটিকিটে রেলভ্রমণ দণ্ডনীয় অপরাধ। ট্রেনে যাত্রীদেরকে বিনাটিকিটে ভ্রমণ নিরুৎসাহী করা ও ছাদে ভ্রমণ প্রতিরোধে এই অভিযান।

ভৈরব রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. কামরুজ্জামান জানান, বিনা টিকিটে রেল ভ্রমণের অপরাধে ব্লক চেকিং দিয়ে যাত্রীদের কাছ থেকে জরিমানা আদায় করা রেলওয়ের নিয়মিত কাজ। এ ধরনের ব্লক চেকিং ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান নিয়মিত চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here