অতীতের প্রত্যেকটি নির্যাতনের ঘটনার বিচার হবে: বুয়েট ভিসি

0
88

বাংলা খবর ডেস্ক: আবরার ফাহাদ হত্যাকাণ্ডের জেরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) র‌্যাগিং বন্ধের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এছাড়া অতিতে বুয়েটে যেসকল নির্যাতনের ঘটনা ঘটেছে তদন্ত সাপেক্ষে প্রত্যেকটি ঘটনার বিচার করা হবে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে বুয়েট ক্যাম্পাস অডিটোরিয়ামে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা জানান।

এর আগে আবরার ফাহাদ হত্যা মামলায় এজাহারভুক্ত ১৯ জন শিক্ষার্থীকে বুয়েট থেকে সাময়িক বহিষ্কারের ঘোষণা দেন ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। একই সঙ্গে বুয়েটে স্থায়ীভাবে ছাত্ররাজনীতি নিষিদ্ধের ঘোষণা দেন তিনি।

আবরার ফাহাদের মৃত্যুতে নিজের ভূমিকার জন্য ভুল স্বীকার করে ক্ষমা চান ভিসি। তিনি বলেন, আবরার আমার সন্তানের মতো ছিল। তোমাদের যেমন কষ্ট লাগছে তার মৃত্যুতে আমারও অনেক খারাপ লেগেছে। এটি আমি মেনে নিতে পারিনি। তার মৃত্যুতে দুঃখ তোমরা পেয়েছ, আমিও পেয়েছি। আমার কিছুটা ভুল হয়েছে, আমি তোমাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।

এর আগে বিকেল ৫টা ২২ মিনিটে উপাচার্য অডিটোরিয়ামে প্রবেশ করেন। তিনি ও ডিএসডব্লিউ পরিচালকসহ সাতজন মঞ্চে বসেন। শিক্ষক সমিতির সভাপতি ও বিভিন্ন অনুষদের ডিনরাও আলোচনায় উপস্থিত রয়েছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here