খালেদার মুক্তি ঊনিশে, বিশে প্রধানমন্ত্রী: বরকত উল্লাহ বুলু

0
112

বাংলা খবর ডেস্ক: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ২০১৯ সালে মুক্তি পাবেন এবং আগামী বিশ সালেই চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হবেন বলে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। শনিবার বিকালে সিলেটে মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়ার মুক্তি ও ভারতের সাথে ‘দেশবিরোধী’ চুক্তি বাতিল এবং বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

সিলেট নগরীর রেজিস্ট্রারি মাঠে আয়োজিত সমাবেশে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন সভাপতিত্ব করেন।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম সিদ্দিকীর পরিচালনায় সমাবেশে বরকত উল্লাহ বুলু বলেন, ‘দেশের উত্তরবঙ্গ ছারখার হয়ে যাচ্ছে, পানি নেই। সেদিকে সরকারের খেয়াল নেই। অথচ তিস্তার পানির ন্যায্য হিস্যা না পেয়েও প্রধানমন্ত্রী ভারতকে ফেনী নদীর পানি দিয়ে এলেন। সরকার বলছে, এটা নাকি মানবিক কারণ! বুকের পাটা থাকলে, দেশপ্রেম থাকলে ভারতের সাথে দেশবিরোধী চুক্তি বাতিল করে দেখান।’

তিনি বলেন, ‘ভারতের সাথে নাকি আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তাহলে র‌্যাবের সদস্যকে কিভাবে ধরে নিয়ে নির্যাতন করলো?’

আবরার হত্যা সম্পর্কে তিনি বলেন, ‘দেশের জন্য আবরারের মৃত্যু আমাদের অনুপ্রেরণা হয়ে থাকবে। আবরার আমাদের চেতনা হয়ে থাকবে।’ খালেদা জিয়ার বিরুদ্ধে যে বিচারক রায় দিয়েছেন, তার বাড়ি রংপুরে। তাকেও দীর্ঘদিন কারাভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দেন বিএনপির এই নেতা।

শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফেরার ‘সুযোগ দিয়ে’ জিয়াউর রহমান আওয়ামী লীগের ‘দ্বিতীয় জন্ম’ দেন বলেও মন্তব্য করেন বরকত উল্লাহ বুলু।

সভায় বক্তব্য রাখেন বিএনপিরসহ ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী, মুকুল মুর্শেদ, মাহবুব চৌধুরী, কেন্দ্রীয় মহিলা দলের সাংগঠনিক সম্পাদক রুকসানা বেগম শাহনাজ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here