বোরহানউদ্দিনের সহিংসতা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র: এমপি মুকুল

0
70

বাংলা খবর ডেস্ক: ভোলার বোরহানউদ্দিনে সহিংসতার ঘটনা ছিলো রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তারা কেউ ছাড় পাবে না। দোষীদের আইনের আওতায় আসতে হবে। বাংলাদেশের প্রচলিত আইনে তাদের বিচার হবে।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে ভোলার বোরহানউদ্দিনে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এসব কথা জানিয়েছেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

তিনি বলেন, বিভিন্ন মিডিয়ার খবরে উঠে এসেছে ঘটনার সঙ্গে ছাত্রদল ও যুবদলের সম্পৃক্ততার কথা। মিছিলে থেকে ছাত্রদল সভাপতি গুলি করার নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ কাকে দেওয়া হয়েছিল সেটা নিয়েও প্রশ্ন উঠেছে।

তিনি বলেন, পুরো ঘটনার গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং তদন্ত প্রতিবেদন হাতে পেলেই সব বলা যাবে। নেপথ্যে যারা ছিলো তাদের খুঁজে বের করা হচ্ছে। ইতোমধ্যে একটি প্রতিবেদন জমা হয়েছে। আগামী ২৭ অক্টোবর আরো একটি প্রতিবেদন জমা হবে।

এমপি মুকুল বলেন, তাওহিদী জনতার সব দাবির মধ্যে অধিকাংশগুলো পূরণ করা হয়েছে। দাবি মতে নিহতদের পরিবারকে সহায়তা দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলন শেষে সহিতংসতায় নিহত ৪ জনের পরিবারকে সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদের পক্ষ থেকে ২০ লাখ টাকার অনুদান তুলে দেন সংসদ সদস্য আলী আজম মুকুল। নিহত শাহিন, মাহফুজ, মিজান ও মাহবুরের পরিবারের লোকজন এ অনুদান গ্রহণ করেছে।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আ’লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ২০ অক্টোবর ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার প্রতিবাদে সমাবেশ ডাকে তাওহিদী জনতা। সেই সমাবেশে বাধা দেওয়ার ঘটনা নিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ জন নিহত ও ৩৮ জন গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় পৃথক ৩টি মামলা দায়ের ও ৫ আসামি গ্রেপ্তার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here