আট মাসে গোলাগুলিতে ৬০ ভারতীয় সেনা নিহত, দাবি পাকিস্তানের

0
57

বাংলা খবর ডেস্ক: ভারত-পাকিস্তান সীমান্ত রেখা লাইন অব কন্ট্রোল বরাবর এলাকায় গত ৮ মাসে গোলাগুলিতে ৬০ ভারতীয় সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানি সামরিক বাহিনী। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুরের বরাত দিয়ে শনিবার এ খবর জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম দ্য ডন।

এক টুইট বার্তায় মেজর জেনারেল আসিফ গফুর বলেন, চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি থেকে এখন পর্যন্ত সীমান্ত রেখায় পাকিস্তানি বাহিনীর হাতে ৬০ জনেরও বেশি ভারতীয় সেনা নিহত হয়েছে। এ সময়ের মধ্যে অসংখ্য ভারতীয় সৈন্য আহতও হয়েছে। পাকিস্তানি সেনাদের আক্রমণে ভারতীয় সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি বাঙ্কার ধ্বংস ও অনেক জায়গায় ভারতীয় বাহিনী তাদের অবস্থান পরিবর্তনেও বাধ্য হয়েছে।

এর পাশাপাশি ভারতের বিমানবাহিনীর ২টি যুদ্ধবিমান ভূপাতিত করারও দাবি করেন পাকিস্তান সেনাবাহিনীর এই মুখপাত্র।
গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের স্থানীয় এক তরুণের আত্মঘাতী বোমা হামলায় ৪০ ভারতীয় জওয়ান নিহত হন। এ হামলার জন্য পাকিস্তানকে দায়ী করা হলেও দেশটি তা অস্বীকার করছে। সেই থেকে দুই দেশের মধ্যে সম্পর্ক খারাপের দিকে মোড় নেয়, যা গত ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার পর আরও বাড়ে। এই সময়ের মধ্যে বহুবার সংঘর্ষে জড়িয়েছে বৈরী প্রতিবেশী দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here